ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে জামায়াত নেতার সেমিনার, ৩ শিক্ষককে শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
চবিতে জামায়াত নেতার সেমিনার, ৩ শিক্ষককে শোকজ

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইসলামিক স্টাডিজ বিভাগে জামায়াত নেতা এএইচএম হামিদুর রহমান আযাদকে সেমিনার আয়োজনের সুযোগ করে দেওয়ায় ৩ শিক্ষককে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৯ জুলাই) গণমাধ্যমে পাঠানো বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (তথ্য ও ফটোগ্রাফি) দিবাকর বড়ুয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে পিএইচডি গবেষক হামিদুর রহমান আযাদের পিএইচডি গবেষণার রেজিস্ট্রেশনের মেয়াদ চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি শেষ হয়।

রেজিস্ট্রেশনের মেয়াদ শেষ হওয়ার পরেও ইসলামিক স্টাডিজ বিভাগ বিধি বহির্ভূতভাবে তাকে সেমিনার আয়োজনের সুযোগ করে দেয়।

এ জন্য বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ এনামুল হক, পিএইচডি সুপারভাইজার প্রফেসর ড. এ এফ এম আমীনুল হক এবং সেমিনার আয়োজন কমিটির আহ্বায়ক ড. মুহাম্মদ মমতাজ উদ্দীন কাদেরীকে শোকজ করা হয়েছে।

তাদের আগামী ৩ কার্যদিবসের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

এ ছাড়াও বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দিতে চবি সমাজতত্ত্ব বিভাগের প্রফেসর এস এম মনিরুল হাসানকে আহ্বায়ক এবং উচ্চ শিক্ষা ও গবেষণা শাখার ডেপুটি রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেনকে সদস্য সচিব করে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদেরকে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন প্রদানের জন্য বলা হয়েছে।  

বাংলাদেশ সময়ঃ ২০১০ ঘণ্টা, জুলাই ৯, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।