bangla news

পর্যটকদের নিরাপত্তায় ড্রোন প্রজেক্ট চালু করবে পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৬ ১:১৮:৫৯ পিএম
বক্তব্য দেন অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মোহাম্মদ মুসলিম।

বক্তব্য দেন অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মোহাম্মদ মুসলিম।

চট্টগ্রাম: সৈকতে পর্যটকদের নিরাপত্তায় ড্রোন প্রজেক্ট, গেস্ট ম্যানেজমেন্ট অ্যাপস ও ক্রাইসিস রেসপন্স টিম চালু করার পরিকল্পনা নিয়েছে টুরিস্ট পুলিশ।

শনিবার (০৬ জুলাই) চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত মতবিনিময় সভায় এ পরিকল্পনার কথা জানান টুরিস্ট পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মোহাম্মদ মুসলিম।

পর্যটন শিল্পের বিকাশে টুরিস্ট পুলিশের ভূমিকা শীর্ষক এ মতবিনিময় সভার আয়োজন করে টুরিস্ট পুলিশ চট্টগ্রাম বিভাগ।

সভায় মোহাম্মদ মুসলিম বলেন, আমাদের প্রযুক্তিগত সীমাবদ্ধতা রয়েছে। পর্যটকদের নিরাপত্তায় দ্রুত সহযোগিতা দেওয়ার জন্য সরকারের কাছে আমরা হেলিকপ্টার চেয়েছি। বিশ্বের বিভিন্ন দেশের টুরিস্ট পুলিশের কাছে উন্নতমানের প্রযুক্তি রয়েছে।

তিনি বলেন, প্রতি বছর বাংলাদেশে বিদেশি পর্যটকের সংখ্যা বাড়ছে। ২০১৮ সালে বাংলাদেশে বিদেশি পর্যটকের সংখ্যা ছিল ১ লাখ ২৫ হাজার। যা ২০১৭ সালে ছিল মাত্র ৮৫ হাজার এবং ২০১৬ সালে ছিল মাত্র ৪৫ হাজার।

মোহাম্মদ মুসলিম বলেন, বিমানবন্দরে পর্যটকরা হয়রানির শিকার হন- এমন অনেক অভিযোগ আমরা পেয়েছি। এ জন্য বিমানবন্দরে আমরা হেল্পডেস্ক চালু করতে চাই। যেসব পর্যটন এলাকায় আমাদের অফিস নেই সেসব এলাকায় দ্রুত অফিস স্থাপনের চেষ্টা চলছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম রিজিওনের পুলিশ সুপার আপেল মাহমুদ, পার্বত্য চট্টগ্রাম রিজিওনের পুলিশ সুপার সরোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মোহাম্মদ কাজেমিসহ টুরিস্ট পুলিশের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৯
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম পুলিশ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-06 13:18:59