ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষকের গায়ে কেরোসিন, শিক্ষার্থী রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, জুলাই ৩, ২০১৯
শিক্ষকের গায়ে কেরোসিন, শিক্ষার্থী রিমান্ডে

চট্টগ্রাম: ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজির (ইউএসটিসি) ইংরেজি বিভাগের অধ্যাপক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন দেয়ার ঘটনায় গ্রেফতার শিক্ষার্থী মাহমুদুল হাসানকে দুইদিনের পুলিশ রিমান্ডে নেয়ার অনুমতি দিয়েছেন আদালত।

 

চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আল ইমরান খান বুধবার (৩ জুলাই) এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ইউএসটিসি’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দিলীপ কুমার বড়ুয়া বাদি হয়ে খুলসী থানায় তার বিরুদ্ধে মামলা করার পর আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

মাহমুদুল হাসান ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

আদালত সূত্রে জানা গেছে, মামলার তদন্ত কর্মকর্তা আসামির ৫ দিনের রিমান্ড আবেদন করেছিলেন।

শুনানি শেষে আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

>>>শিক্ষকের গায়ে কেরোসিন দেয়ার অভিযোগ তদন্তে কমিটি

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী।

ইউএসটিসির প্রক্টর নূরে আলম সিদ্দিকী বাংলানিউজকে বলেন, ক্যাম্পাস বর্তমানে শান্ত আছে। শিক্ষককের গায়ে কেরোসিন দেয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটি বৃহস্পতিবার থেকে কাজ শুরু করবেন। তাদের তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে অধ্যাপক মাসুদ মাহমুদকে লাঞ্ছিত করার প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষকরা। বুধবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইংরেজি বিভাগের পক্ষ থেকে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

চবির ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মাইনুল হাসান চৌধুরীর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য দেন বিভাগের শিক্ষকরা। তারা অধ্যাপক মাসুদ মাহমুদের উপর ন্যাক্কারজনক হামলার নিন্দা করেন এবং অপরাধীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান।

বক্তারা বলেন, এই প্রবীণ শিক্ষাবিদের উপর আক্রমণ মানে সকল শিক্ষককের উপর আক্রমণ। তার বিরদ্ধে আনা অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ার পরও ইউএসটিসি কর্তৃপক্ষ মিথ্যা অভিযোগকারীদের বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেনি।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জুলাই ৩, ২০১৯

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।