ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে দুই ক্যাবল অপারেটরকে লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, জুলাই ১, ২০১৯
চট্টগ্রামে দুই ক্যাবল অপারেটরকে লাখ টাকা জরিমানা সিএমসিএল কন্ট্রোল রুম পরিদর্শন করছেন ভ্রাম্যমাণ আদালত। ছবি: পিআইডি

চট্টগ্রাম: ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন লঙ্ঘনের দায়ে চট্টগ্রামের দুই ক্যাবল অপারেটরকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১ জুলাই) দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীমের নেতৃত্বে নগরের জুবলি রোড়, আগ্রাবাদ ও বন্দরটিলায় অবস্থিত ক্যাবল অপারেটর সিসিএল, সিএমসিএল ও এনএসসিএলের কন্ট্রোল রুমে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে জুবলি রোড়ের সিসিএল ক্যাবল অপারেটরে কোনো অনিয়ম না পেলেও আগ্রাবাদের সিএমসিএল এবং বন্দরটিলার এনএসসিএল ক্যাবল অপারেটরে ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন লঙ্ঘনের প্রমাণ পাওয়া যায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম বাংলানিউজকে জানান, ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন- ২০০৬ অনুযায়ী ক্যাবল অপারেটরদের সরকার নির্ধারিত ক্রমবিন্যাস অনুযায়ী চ্যানেল সম্প্রচার করতে হয়। কিন্তু সিএমসিএল ও এনএসসিএল এ আইন লঙ্ঘন করায় দুই প্রতিষ্ঠানকে ৫০ হাজার করে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, বেসরকারি টিভি চ্যানেল ক্রমানুসারে সম্প্রচার করতে এবং বাংলাদেশি দর্শকদের জন্য বিদেশি কোনো চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন প্রচার না করতে ৩০ জুন পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলো তথ্য মন্ত্রণালয়। নির্দিষ্ট সময় পার হওয়ায় সোমবার এ অভিযান পরিচালনা করা হয়।

বাংলাদেশ সময়ঃ ১৮৫৫ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।