ঢাকা, রবিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
bangla news

স্থানীয় সরকার মন্ত্রীকে নিয়ে সড়ক পরিদর্শনে মেয়র নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৯ ১:০৯:২৬ পিএম
প্রস্তাবিত বঙ্গবন্ধু সড়ক পরিদর্শনে মন্ত্রী মো. তাজুল ইলসাম ও মেয়র আ জ ম নাছির উদ্দীন।

প্রস্তাবিত বঙ্গবন্ধু সড়ক পরিদর্শনে মন্ত্রী মো. তাজুল ইলসাম ও মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: প্রস্তাবিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (সাবেক পিসি রোড) সড়কের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন মন্ত্রী মো. তাজুল ইলসাম।

শুক্রবার (২৮ জুন) বিকেলে মন্ত্রী কার্পেটিং এর কাজ সরেজমিন প্রত্যক্ষ করেন এবং কাজের গুণগত মান দেখে সন্তোষ প্রকাশ করেন। রাস্তাটির গুরুত্বের কথা বিবেচনায় নিয়ে দ্রুত সময়ের মধ্যে কাজ সম্পন্ন করার তাগিদ দেন তিনি।

এ সময় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন মন্ত্রীকে পুরো সড়কের আরসিসি ড্রেন, মিড আইল্যান্ড, বিউটিফিকেশন এবং এলইডি লাইটিংসহ সৌন্দর্যবর্ধনের কর্মযজ্ঞ সম্পর্কে অবহিত করেন।

জাইকার অর্থায়নে চট্টগ্রাম সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় ৫.৭ কিলোমিটার দৈর্ঘ্য ও ১২০ ফুট প্রশস্ত সড়কটির উন্নয়ন ও সম্প্রসারণে ১৭০ কোটি টাকা বরাদ্দ রয়েছে। এরমধ্যে নগরের নিমতলা থেকে তাসফিয়া পর্যন্ত ১শ’ কোটি টাকা ও আনন্দপুরী থেকে মাজার পর্যন্ত ৪২ কোটি টাকার কাজ চলমান।

এছাড়া মাজার থেকে অলংকার পর্যন্ত ২৮ কোটি টাকার কাজ শুরু হবে।  সড়কে ৯ ইঞ্চি কার্পেটিং করা হবে। প্রথম ধাপে ৪ ইঞ্চি পুরুত্বের কার্পেটিং কাজ চলছে। এরপর ৩ ইঞ্চি ও ২ ইঞ্চি পুরুত্বে তৈরি করা হবে সড়কটি।

সড়কের উন্নয়নকাজ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দিন আহমদ, ওয়াসার চেয়ারম্যান প্রকৌশলী একেএম ফয়জুল্লাহ ও চসিক নির্বাহী প্রকৌশলী, প্রকল্প ব্যবস্থাপক অসীম বড়ুয়া।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-29 13:09:26