bangla news

পুলিশ বাহিনীকে ঢেলে সাজিয়েছে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৭ ১০:১৩:১৪ পিএম
বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি: উজ্জ্বল ধর

বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সরকার পুলিশ বাহিনীকে ঢেলে সাজিয়েছে। পুলিশের সক্ষমতা বাড়াতে নানা উদ্যোগ নিয়েছে। এখনের পুলিশ বাহিনীকে কেউ যদি ১০ বছর আগের পুলিশ বাহিনী মনে করে তাহলে বড় ভুল করবে।

বৃহস্পতিবার (২৭ জুন) নগরের জিইসি কনভেনশন সেন্টারে আয়োজিত কমিউনিটি পুলিশিংয়ের মহাসমাবেশে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে উন্নয়নের পথে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। তবে উন্নয়নের এ গতি অব্যাহত রাখতে মানুষের নিরাপত্তা নিশ্চিত করা বড় বিষয়।

তিনি বলেন, কমিউনিটি পুলিশিংয়ের মূল কাজ হচ্ছে, পুলিশকে সহযোগিতা করা। দেশ থেকে মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দূর করতে কমিউনিটি পুলিশিংয়ের সহযোগিতা প্রয়োজন। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা এসব মোকাবেলা করবো।

র‌্যালিতে নেতৃত্ব দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি: উজ্জ্বল ধর

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, প্রধানমন্ত্রী আগামী ১০০ বছরের ডেল্টা প্ল্যান নিয়ে কাজ করছেন। এ প্ল্যান বাস্তবায়নে জননিরাপত্তায় বেশি মনোযোগি হতে হবে। এ জন্য কমিউনিটি পুলিশিংয়ের পরিধি বাড়িয়ে সবখানে এ ধারনা ছড়িয়ে দিতে হবে।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন,  কমিউনিটি পুলিশিংয়ের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ এবং মাদক থেকে দূরে থাকতে হবে। এসব ঠেকাতে শপথ নিতে হবে। সবার সম্মিলিত চেষ্টায় দেশ থেকে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ এবং মাদক দূর করবো আমরা।

সিএমপি কমিশনার মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন সংসদ সদস্য ডা. আফসারুল আমীন, এম এ লতিফ, আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, কমিউনিটি পুলিশিং চট্টগ্রামের সদস্য সচিব অহীদ সিরাজ চৌধুরী স্বপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, জুন ২৭, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম পুলিশ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-27 22:13:14