ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বরগুনার ঘটনায় জড়িতদের ছাড় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জুন ২৭, ২০১৯
বরগুনার ঘটনায় জড়িতদের ছাড় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী অনুষ্ঠানে বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: বরগুনায় দিন-দুপুরে স্ত্রীর সামনে স্বামী রিফাতকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বরগুনায় যে ঘটনা ঘটেছে, সেটি কেন ঘটেছে তদন্ত করে জানানো হবে। তবে এটি দুঃখজনক।

এ ঘটনায় পুলিশ বসে নেই। দুজনকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে।
বাকি যারা এ ঘটনায় জড়িত, সবাইকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, যতগুলো ঘটনাই ঘটুক বাংলাদেশে, পুলিশের দক্ষতা-সক্ষমতা আগের চেয়ে অনেক বেড়েছে। এই পুলিশকে যদি ১০ বছর আগের পুলিশ মনে করে কেউ, তাহলে ভুল করবে। আমাদের পু্লিশ অনেক সক্ষম ও অনেক দক্ষ। তারা অনেক ইনফরমেটিভ।

রোহিঙ্গা প্রশ্নে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, নাফ নদীর তীরে লক্ষ লক্ষ রোহিঙ্গা বাংলাদেশে আসার অপেক্ষায় ছিলো, সেই দৃশ্যটি নিশ্চই মনে আছে। এই দৃশ্যটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানার চোখে পানি এনে দিয়েছে। এখন আমরা এই রোহিঙ্গা নিয়ে চ্যালেঞ্জের মুখে আছি। তারা যেকোনো জায়গায় চলে যাচ্ছে। তবে তারা চলে গেলেও নিরাপত্তা বাহিনী আবার তাদের ক্যাম্পে নিয়ে আসছে।

অনুষ্ঠানে বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  ছবি: সোহেল সরওয়ারতিনি বলেন, অল্প সময়ের মধ্যে লক্ষ লক্ষ রোহিঙ্গা চলে এসেছে- সেটি আমাদের ধারণার বাইরে ছিল। ধারণা থাকলে আগে থেকে একটা ব্যবস্থা করতাম। এখন আমরা সেরকম কোনো ব্যবস্থা করতে পারিনি। তাদের জন্য একটা কাঁটা তারের বেড়া করার কথা ছিলো, সেটির কাজও সম্পন্ন করতে পারিনি। এখন প্রধানমন্ত্রীর নির্দেশে কাঁটা তারের বেড়া নির্মাণ করার চেষ্টা করছি, যাতে তারা ক্যাম্প থেকে বের হতে না পারে। ক্যাম্পের ভেতরে যেন অরাজক পরিস্থিতি তৈরি করতে না পারে সেই ব্যবস্থাও নিচ্ছি।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেল তিনটায় নগরের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের (বিপিডব্লিউএন) অ্যাওয়ার্ড প্রদান- ২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

দেশের পুলিশ বিভাগে ২৩ হাজার নারী সদস্য কাজ করেন। তার মধ্যে ৭২ জন পুলিশ সুপার ও তদুর্ধ কর্মকর্তা। বাৎসরিক অনুষ্ঠানের মাধ্যমে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ পুলিশ উইমেন নেটওয়ার্কের আয়োজনে তাদের পুরস্কার দেয়া হয়। এবারই প্রথম ঢাকার বাইরে এ অনুষ্ঠান হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুন ২৭, ২০১৯
জেইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।