ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তিযোদ্ধা ইলিয়াস চৌধুরীর ইন্তেকাল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জুন ২৭, ২০১৯
মুক্তিযোদ্ধা ইলিয়াস চৌধুরীর ইন্তেকাল

চট্টগ্রাম: বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ডের সহকারী কমান্ডার এস এম ইলিয়াস চৌধুরী বুধবার (২৬ জুন) সকাল ৭টা ৫০মিনিটে চট্টগ্রাম রয়েল হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২পুত্র, ১মেয়ে, আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি মুক্তিযুদ্ধে ১নম্বর সেক্টরের অধীনে গ্রুপ কমান্ডার হিসেবে অংশগ্রহণ করেছেন। বনবিভাগের কর্মকর্তা হিসেবেও তিনি দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।

মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে মুক্তিযুদ্ধভিত্তিক ইতিহাস সংগ্রহ এবং নতুন প্রজন্মের কাছে তা ছড়িয়ে দেয়ার প্রয়াসে আমৃত্যু কাজ করে গেছেন এস এম ইলিয়াস চৌধুরী।

বুধবার রাতে নামাজে জানাজা শেষে হাটহাজারীর ফরহাদাবাদে মরহুমের নিজ বাড়িতে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়।

মুক্তিযোদ্ধা এস এম ইলিয়াস চৌধুরীর মৃত্যুতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ড, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ হাটহাজারী উপজেলা ইউনিট কমান্ড, উত্তর জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, জুন ২৭, ২০১৯
জেইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।