ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ধুলাময় চট্টগ্রাম নগর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৯
ধুলাময় চট্টগ্রাম নগর ধুলাময় আগ্রাবাদ এক্সেস রোড। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম : ওয়াসার পানি সরবরাহ লাইন স্থাপন নিয়ে নগরজুড়ে ব্যাপক খোঁড়াখুঁড়ি, গত বর্ষায় ভেঙ্গে যাওয়া সড়ক সংস্কার কাজ এখনও শেষ না করা এবং ঠিকাদারদের খামখেয়ালীপনায় এখন ধুলাময় নগরে পরিণত হয়েছে চট্টগ্রাম শহর।

নগরের পতেঙ্গা বিমান বন্দর সড়ক, নিমতলা, বিশ্বরোড, মুরাদপুর হতে অক্সিজেন, বহদ্দারহাট-চান্দগাঁও হয়ে আরাকান সড়ক, কাপ্তাই রাস্তার মাথা, চকবাজার কলেজ রোড, স্ট্র্যান্ড রোডে সিটি করপোরেশন, সিডিএ ও ওয়াসার সমন্বয়হীন সংস্কার কাজের জন্য চরম ভোগান্তির শিকার হচ্ছেন এসব এলাকার অধিবাসীরা।

ধুলাময় পোর্ট কানেকটিং রোড।                     <div class=

ছবি: বাংলানিউজ" src="https://www.banglanews24.com/media/imgAll/2019May/bg/PC_road-bg220190626114032.jpg" style="margin:1px; width:100%" />লালখান বাজার হতে পতেঙ্গা পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের জন্য এখন চলছে খোঁড়াখুঁড়ি। এই সড়কেও এখন ধুলা আর যানজট নিত্যসঙ্গী।
পোর্ট কানেকটিং রোডে একাংশের মেরামতের কাজ শেষ হলেও অরেক অংশ ও আগ্রাবাদ এক্সেস রোড সংস্কার কাজও চলছে ধীরগতিতে।

চট্টগ্রাম সিটি করপোরেশন নগরের বিভিন্ন স্থানে খোঁড়াখুঁড়ি করা সড়ক মেরামত কাজ শেষ করার কিছুদিন যেতে না যেতেই আবার সেই রাস্তা কাটা শুরু হয়।

ধুলাময় চট্টগ্রাম কলেজ সড়ক।  ছবি: বাংলানিউজধুলাবালিতে আচ্ছন্ন এই সড়কগুলোতে এখন ৫ মিটার দূরত্বে কি আছে তা দেখা যায় না। যানবাহন চলাচল করছে শম্বুক গতিতে।

ভাঙাচোরা সড়কে চলতে গিয়ে প্রতিদিনই দুর্ঘটনা কবলিত হচ্ছে যানবাহন। সড়ক দুর্ঘটনায় হাত-পা ভাঙছে জনসাধারণের। ঘটছে প্রাণহানির ঘটনাও। ধুলাময় নগরে হাঁপানি, ব্রঙ্কাইটিস ও এলার্জিজনিত রোগে ভুগছে শিশু, কিশোর থেকে শুরু করে সব বয়সীরা।

ধুলাময় স্ট্র্যান্ড রোড।  ছবি: বাংলানিউজধুলার কারণে রাস্তার পাশের দোকান মালিকদের ব্যবসা উঠেছে লাটে। এদিকে নগরের বায়ু খুবই অস্বাস্থ্যকর উল্লেখ করে এর মাত্রা সহনীয় মাত্রার চেয়ে দ্বিগুণ বলে জানিয়েছে পরিবেশ অধিদপ্তর। উন্নয়ন যন্ত্রণার এ অবস্থা থেকে কখন মিলবে মুক্তি-তা জানেন না নগরবাসী।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জুন ২৬, ২০১৯
ইউকেডি/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।