ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অবৈধভাবে ভবন নির্মাণ, মালিকের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
অবৈধভাবে ভবন নির্মাণ, মালিকের বিরুদ্ধে মামলা প্রতীকী ছবি

চট্টগ্রাম: অবৈধভাবে ভবন নির্মাণের অভিযোগে আবু জাফর নামে এক ভবন মালিকের বিরুদ্ধে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালত মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) মনোয়ারা বেগম নামে এক নারী মামলাটি করেন।

বিশেষ আদালতের বিচারক সাইফুল আলম চৌধুরী ওই নারীর অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য সিডিএ’র অথরাইজড বিভাগকে নির্দেশ দিয়েছেন।

আদালত সূত্র জানায়, নগরের পাঁচলাইশ রহমত নগর হিলভিউ আবাসিক ৮ নম্বর রোডে অভিযুক্ত আবু জাফর সিডিএর অনুমোদন না নিয়ে দুইটি ভবন নির্মাণ করছেন। যা ইমারত নির্মাণ আইনের লঙ্ঘন।

বিবাদীর বিরুদ্ধে ইমারত নির্মাণ আইন-১৯৫২ এর ১২ (১) ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০১৮ এর ৪৪ ধারায় অভিযোগ এনে মামলা দায়ের হয়েছে।

আদালতের বেঞ্চ সহকারি মো. ফয়েজ বাংলানিউজকে বলেন, অবৈধভাবে ভবন নির্মাণের অভিযোগ এনে আবু জাফর নামে এক ব্যক্তির বিরুদ্ধে তার এক প্রতিবেশি মামলা দায়ের করেছেন। আদালত অভিযোগ আমলে নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।

বাদির আইনজীবী নাসরিন সুলতানা বাংলানিউজকে বলেন, কোনো ধরনের অনুমোদন না নিয়ে আবু জাফর ভবন নির্মাণ করেছেন বলে বাদি মনোয়ারা বেগম অভিযোগ করেছেন। আদালত অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।