bangla news

স্বর্ণমেলার ১ম দিনে চট্টগ্রামে ৮২৯ ভরি স্বর্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৩ ৬:৩৯:৫৮ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: তিন দিনব্যাপী স্বর্ণমেলার প্রথম দিনে চট্টগ্রামে ৮২৯ ভরি স্বর্ণ, ২ দশমিক ৫ ক্যারেট হীরা ও  ১৭০ ভরি রৌপ্যের বিপরীতে আয়কর জমা পড়েছে ৮ লাখ ৫২ হাজার টাকা।

স্বর্ণমেলার তথ্য ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক ও অতিরিক্ত কর কমিশনার মো. মাহমুদুর রহমান বাংলানিউজকে জানান, ১১ জন স্বর্ণ, হীরা ও রৌপ্য খাতে মজুদের ঘোষণা দিয়ে ৮ লাখ ৫২ হাজার টাকা আয়কর জমা দিয়েছেন।

>> স্বর্ণ ব্যবসায় বৈধতা দিতে স্বর্ণমেলা: মেয়র নাছির

নগরের আগ্রাবাদ সিডিএ আবাসিকের পিএইচপি পেলিকান মেহজাবিন ভবনে রোববার (২৩ জুন) স্বর্ণমেলা শুরু হয়। আয়কর বিভাগ আয়োজিত এ মেলায় নিবন্ধিত স্বর্ণ ব্যবসায়ী সমিতির সদস্যদের অঘোষিত ও মজুদ স্বর্ণ, স্বর্ণালংকার, কাট ও পলিশড ডায়মন্ড এবং রৌপ্যের ঘোষণার বিপরীতে কর পরিশোধের সুযোগ দেওয়া হচ্ছে। প্রতি ভরি স্বর্ণে ১ হাজার টাকা, রৌপ্যের জন্য ৫০ টাকা, প্রতি ক্যারেট কাট ও পলিশড ডায়মন্ডের জন্য ৬ হাজার টাকা কর পরিশোধ করতে হবে।

এছাড়া মেলায় রয়েছে স্বর্ণ ব্যবসায় জড়িত নতুন করদাতাদের ইটিআইএন প্রদান, চট্টগ্রামের প্রতিটি কর অঞ্চলের জন্য পৃথক বুথে ঘোষণা ফরম গ্রহণ, আয়কর পরিশোধের জন্য সোনালী ব্যাংক লিমিটেডের বুথ ও পরামর্শ কেন্দ্র। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলা চলবে। নতুন করদাতাদের ২ কপি পাসপোর্ট সাইজের ছবি, পাসপোর্ট বা জাতীয় পরিচয় পত্রের ছায়াকপি সঙ্গে আনতে অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   স্বর্ণ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-23 18:39:58