ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শারীরিক সমস্যা থেকে বাঁচায় যোগ ব্যায়াম: মেয়র নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জুন ২২, ২০১৯
শারীরিক সমস্যা থেকে বাঁচায় যোগ ব্যায়াম: মেয়র নাছির ভারতীয় সহকারী হাইকমিশন চট্টগ্রাম আয়োজিত ব্যায়াম অনুশীলন। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: শারীরিক সমস্যা থেকে বাঁচতে যোগ ব্যায়ামের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি বলেন, প্রযুক্তির প্রসারে আমাদের সন্তানেরা এখন খেলাধুলা ও শারীরিক পরিশ্রম বাদ দিয়ে ইন্টারনেটেই বেশি সময় কাটাচ্ছে। ফলে তাদের মধ্যে নানান শারীরিক সমস্যা বাসা বাঁধছে।

 কর্মশালায় বক্তব্য দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।  ছবি: উজ্জ্বল ধর

শনিবার (২২ জুন) নগরের রাইফেল ক্লাব হলে ৫ম বিশ্ব যোগ দিবস উপলক্ষে ভারতীয় সহকারী হাইকমিশন চট্টগ্রাম আয়োজিত কর্মশালায় তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, এটি প্রমাণিত যে যোগ ব্যায়াম মানুষের ভিতরের শক্তিকে সুষমভাবে বিকশিত করে। চিকিৎসা বিজ্ঞান বলছে- বিভিন্ন রোগ প্রতিরোধ এবং প্রশমনের মাধ্যমে স্বাস্থ্যের উন্নতি ঘটাতে যোগ ব্যায়ামের বিকল্প নেই।

এ সময় মেয়র রোগ থেকে বাঁচতে নগরবাসীকে যোগ ব্যায়াম অনুশীলনের আহ্বান জানান।

বক্তব্য দেন সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জী।  ছবি: উজ্জ্বল ধর

ভারতীয় সহকারী হাই কমিশন চট্টগ্রামের সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জীর সভাপতিত্বে ১ ঘণ্টাব্যাপী এ কর্মশালায় প্রায় ৩০০ প্রশিক্ষণার্থী অংশ নেন।

প্রসঙ্গত, যোগ ব্যায়ামকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে ২০১৪ সালের ১১ ডিসেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রস্তাব দেয় ভারত। বিশ্বের ১৭৭টি দেশ এতে সমর্থন জানায়। এর পর থেকেই ২১ জুন বিশ্ব যোগ দিবস উদযাপিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জুন ২২, ২০১৯
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad