ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চাক্তাই ভেড়া মার্কেটে আগুন, পুড়লো শতাধিক বস্তিঘর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জুন ২০, ২০১৯
চাক্তাই ভেড়া মার্কেটে আগুন, পুড়লো শতাধিক বস্তিঘর চাক্তাই ভেড়া মার্কেটে আগুন, পুড়লো শতাধিক বস্তিঘর। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: নগরের চাক্তাই ভেড়া মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় শতাধিক বস্তিঘর পুড়ে গেছে বলে জানিয়েছে ফায়ার স্টেশন।

বৃহস্পতিবার (২০ জুন) সকাল ৯টার দিকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার স্টেশনের ৫টি ইউনিটের ১৩টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত পরিবারের আহাজারি।  ছবি: সোহেল  সরওয়ার

আগ্রাবাদ ফায়ার স্টেশনের সহকারী পরিচালক জসীম উদ্দিন বাংলানিউজকে বলেন, ভেড়া মার্কেটে আগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার স্টেশনের আগ্রাবাদ, চাক্তাই, নন্দনকানন, চন্দনপুরা ও বন্দর ইউনিটের ১৩টি গাড়ি ঘটনাস্থলে যায়।

  সকাল সোয়া ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে তারা।

তিনি বলেন, অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষতির পরিমাণ এখনও নিরূপণ করতে পারিনি আমরা। এ জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেনের নেতৃত্বে একটি কমিটি করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন বাংলানিউজকে জানান, চাক্তাই ভেড়া মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে কমিটি কাজ শুরু করেছে। পাঁচ সদস্য বিশিষ্ট এ কমিটিতে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধি, ফায়ার সার্ভিসের প্রতিনিধি এবং জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তাকে রাখা হয়েছে।

আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেবে বলে জানান তিনি।

এর আগে চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি চাক্তাই ভেড়া মার্কেটে ভয়াবহ আগুনে পুড়ে ৯ জনের মৃত্যু হয়। পুড়ে ছাই হয় প্রায় ২০০ ঘর।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, আপডেট: ১৮০০ ঘণ্টা, জুন ২০, ২০১৯
জেইউ/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।