ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

প্রধানমন্ত্রী স্বপ্ন দেখছেন বলেই দেশ উন্নয়নের সহাসড়কে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৯ ৯:১৫:১৭ পিএম
বক্তব্য দেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। ছবি: সংগৃহীত

বক্তব্য দেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখছেন বলেই দেশ এখন উন্নয়নের মহাসড়কে। দেশের মানুষের ভাগ্যোন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

বুধবার (১৯ জুন) চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত ইউনিসেফ’র অর্ধ-বার্ষিকী পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন। ইউনিসেফ বাংলাদেশ’র সহযোগিতায় দিন ব্যাপী এ সভা অনুষ্ঠিত হয়।

মো. আবদুল মান্নান বলেন, দেশের ৬৪ জেলার মানুষকে সমান সুযোগ-সুবিধা দিতে সরকার যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে। অন্যান্য জেলার ন্যায় তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষা ও স্বাস্থ্য সেবা নিয়ে কাজ করতে সরকারের স্বাস্থ্য, সমাজ কল্যাণ, স্থানীয় সরকার, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সঙ্গে ইউনিসেফও অত্যন্ত কার্যকরভাবে কাজ করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নিরলস প্রচেষ্টায় মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, সমুদ্রসীমা জয়, পদ্মা সেতু ও কর্ণফুলী টানেল নির্মানসহ অসংখ্য ছোট-বড় প্রকল্প বান্তবায়ন হচ্ছে। বেড়েছে মানুষের গড় আয়ু, শিক্ষার হার, বিদ্যুৎ উৎপাদন, মাথাপিছু আয়, স্বাস্থ্য সেবার মান ও নারী-পুরুষের ক্ষমতায়ন। হ্রাস পেয়েছে মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার। 

বিভাগীয় কমিশনার বলেন, ২০২১ সালে মধ্যম আয়ের দেশ, ২০৩০ সালে এসডিজি অর্জন ও ২০৪১ সালে উন্নত বাংলাদেশ বিনির্মাণে সবাইকে সততা ও দেশপ্রেম নিয়ে কাজ করতে হবে। তবেই পিছিয়ে পড়া মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটবে। দেশ এগিয়ে যাবে।

স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক দীপক চক্রবর্তীর সভাপতিত্বে ও ইউনিসেফ’র কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট অফিসার আম্বারিন খানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী মো. সামসুদ্দোহা, বিভাগীয় পরিচালক (স্বাস্থ) ডা. হাসান শাহরিয়ার কবীর ও ইউনিসেফ বাংলাদেশ’র হেড অব জোন মাধুরী ব্যনার্জী।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম চট্টগ্রাম জেলা প্রশাসন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-19 21:15:17