ঢাকা, বুধবার, ৯ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
bangla news

ঢাকার আঙ্গিকে চট্টগ্রামের বইমেলা হবে: মেয়র নাছির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৮ ১০:১৭:৪৬ পিএম
বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: অমর একুশে বইমেলা-২০২০ নতুন উৎসাহ, উদ্দীপনায় এবং ঢাকার আঙ্গিকে আয়োজনের ওপর গুরুত্বারোপ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (১৮ জুন) চসিক মিলনায়তনে অমর একুশে বইমেলা-২০১৯ এর ত্রুটি-বিচ্যুতি ও সফলতা নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ গুরুত্ব দেন মেয়র।

চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়ার সভাপতিত্বে সভায় প্রফেসর ড. মোহিত উল আলম, চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সভাপতি মহিউদ্দিন শাহ আলম নিপু, মুক্তিযোদ্ধা ও সংগঠক আবু সায়েদ সর্দার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নে সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, কবি ইউসুফ মুহম্মদ, শিশুসাহিত্যিক আ ফ ম মোদাচ্ছের আলী, কণ্ঠশিল্পী ইকবাল হোসেন, প্রকাশক রেহেনা চৌধুরী, মাসুদ বকুল প্রমুখ বক্তব্য দেন।

উপস্থিত ছিলেন কবি অরুণ দাশ গুপ্ত, বাংলাদেশ টেলিভিশনের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য ও সাংবাদিক কলিম সরওয়ার।

চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন।

মেয়র বলেন, আগামী বছর বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী। এ জন্মবার্ষিকীকে স্মরণীয় করে রাখার নিমিত্তে   চট্টগ্রাম সিটি করপোরেশনের আয়োজনে চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদ এবং চট্টগ্রামের নাগরিক সমাজ লেখক, সাংবাদিক, শিক্ষাবিদ ও সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে ২০২০ সালে আয়োজিত অমর একুশে বইমেলা বঙ্গবন্ধুর নামে নিবেদন করা হবে। এ মেলা বিগত বছরের ধ্যান-ধারণাকে সামনে রেখে সবার মতামতের ভিত্তিতে  বৃহত্তর পরিসরে অনুষ্ঠিত হবে।

এতে আন্তরিক ও উদার মনোভাব নিয়ে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে মেয়র বলেন, আগামী বছর অনুষ্ঠেয় অমর একুশে বইমেলা ১০ ফেব্রুয়ারি-২০২০ থেকে ২ মার্চ নগরের জিমনেসিয়াম মাঠে অনুষ্ঠিত হবে।

বইমেলা উদযাপনের জন্য ১৩ সদস্যের একটি কমিটি গঠনের ওপর গুরুত্বারোপ করেন মেয়র। এ কমিটি উপ-কমিটিগুলোতে বিভিন্ন শ্রেণি-পেশার উপযুক্ত ও যোগ্য ব্যক্তিদের সম্পৃক্ত করবে।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
এআর/টিসি

 

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-18 22:17:46