ঢাকা, বুধবার, ৯ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
bangla news

ভিটামিন এ ক্যাপসুল খাবে সাড়ে সাত লাখ শিশু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৮ ৭:৪১:২৭ পিএম
বক্তব্য দেন সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী।

বক্তব্য দেন সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী।

চট্টগ্রাম: চট্টগ্রামের ১৪টি উপজেলায় সাত লাখ ৫৮ হাজার ২৪২ জন শিশুকে ভিটামিন `এ' ক্যাপসুল খাওয়ানো হবে। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের অংশ হিসেবে আগামী শনিবার (২২ জুন) এ কর্মসূচি পালন করা হবে।

মঙ্গলবার (১৮ জুন) বিকেলে সংবাদ সম্মেলনে সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী বলেন, ৬ থেকে ১১ মাস বয়সী ৮৪ হাজার ৫০৭ জন শিশুকে একটি করে নীল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ছয় লাখ ৭৩ হাজার ৭৩৫ জন শিশুকে একটি লাল রংয়ের ভিটামিন `এ' ক্যাপসুল খাওয়ানো হবে।

সিভিল সার্জন বলেন, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার ১৪টি উপজেলার ২০০টি ইউনিয়নের চার হাজার ৮৩০টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

‘স্বাস্থ্যকর্মীরা ক্যাপসুল খাওয়ানোর পাশাপাশি অভিভাবকদের প্রতি শিশুকে ছয় মাস পর্যন্ত বুকের দুধ খাওয়ানো, লাল-হলুদ-সবুজ রংয়ের ফলমূল, শাক-সবজি খাওয়ানোর পরামর্শ দেবেন। সরকারি স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি নয় হাজার ৬৬০ জন স্বেচ্ছাসেবক থাকবেন ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রমে।’

ওইদিন সব শিশুকে ভরাপেটে টিকাদান কেন্দ্রে নিয়ে আসার অনুরোধ জানিয়েছেন সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
এসইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-18 19:41:27