ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অবৈধ ওষুধ বিক্রি, দেড় লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
অবৈধ ওষুধ বিক্রি, দেড় লাখ টাকা জরিমানা ....

চট্টগ্রাম: অনুমোদনহীন ও নকল ওষুধ বিক্রি এবং লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনার অপরাধে রাঙ্গুনিয়ায় ১৪টি প্রতিষ্ঠানকে এক লাখ ৪৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৭ জুন) রাঙ্গুনিয়ায় একাধিক এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। পাশাপাশি প্রতিষ্ঠানগুলো থেকে অনুমোদনহীন ও নকল ওষুধ জব্দ করা হয়েছে।

রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান ও সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমার নেতৃত্বে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদফরের তত্ত্বাবধায়ক কামরুল হাসান।

বাংলানিউজকে তত্ত্বাবধায়ক কামরুল হাসান বলেন, অভিযানে কয়েকটি প্রতিষ্ঠানে বিভিন্ন দেশে থেকে আনা অবৈধ ওষুধ বিক্রির প্রমাণ পাওয়া গেছে।

পাশাপাশি কিছু প্রতিষ্ঠান নকল ওষুধ বিক্রি ও লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা করছে।

‘এসব অপরাধে মনি ফার্মেসিকে দুই হাজার, চন্দ্রঘোনা মেডিকেল হলকে ২০ হাজার, বিশ্বাস মেডিকেল হলকে দুই হাজার, ইকবাল ফার্মেসিকে দুই হাজার, রাঙ্গুনিয়া ফার্মেসিকে দুই হাজার, কেয়ার মেডিকেল হলকে পাঁচ হাজার,  নুরজাহান ফার্মেসিকে ১০ হাজার, নিউ বাহার ফার্মেসিকে ৫০ হাজার, জেনারেল মেডিকেল হলকে পাঁচ হাজার, ফিরোজা ফার্মেসিকে পাঁচ হাজার ও মায়া ফার্মেসিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ’

বাংলাদশ সময়: ১৭০০ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।