ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

নগর ডিজিটাল সেন্টার উদ্বোধন করলেন মেয়র নাছির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৬ ৭:৩৫:৩৫ পিএম
নগর ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

নগর ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: জন্ম নিবন্ধন, পাসপোর্টের আবেদন, ওয়ারিশান সনদসহ ২০ ধরনের সেবা দেওয়ার লক্ষ্যে নগরের পাথরঘাটায় চালু করা হয়েছে নগর ডিজিটাল সেন্টার।

রোববার (১৬ জুন) পাথরঘাটার ইকবাল রোডের নগর স্বাস্থ্য সেবা কেন্দ্রে এ সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।  

সিটি করপোরেশনের সেবাছাড়াও এ সেন্টারে এলাকাবাসী পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, হজযাত্রীদের প্রাক নিবন্ধন, চারিত্রিক ও আয়ের সনদ, হারানো-পুরানো ভোটার তথ্য, স্ট্যাম্প বিক্রয়, কম্পিউটার প্রশিক্ষণ, কম্পিউটার কম্পোজ, প্রিন্ট, স্ক্যানিং, ই-মেইল, ফটোকপি, লেমিনেটিং, ইন্টারনেট ব্রাউজিং, ডিজিটাল স্টুডিও সেবা- ছবি তোলা ও ছবি থেকে ছবি, ডিজিটাল প্রিন্টিং সেবা, বিভিন্ন প্রত্যয়ন পত্রের আবেদন, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ভর্তি, মোবাইল ব্যাংকিং, ই-টিকিটিং সেবা ও এজেন্ট ব্যাংকিং সেবা ইত্যাদি পাবেন।

মেয়র বলেন, নবম জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে প্রধানমন্ত্রী দিন বদলের সনদ হিসেবে ‘ডিজিটাল বাংলাদেশ’র ঘোষণা দিয়েছিলেন। বাংলাদেশের তরুণ প্রজন্ম বিষয়টিকে আস্থার সঙ্গে নিয়ে এ ঘোষণার প্রতি অকুণ্ঠ সমর্থন ব্যক্ত করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ আন্দোলনের দৃশ্যমান রূপ নগর, গ্রামে গঞ্জে ডিজিটাল সেন্টার  স্থাপন। বর্তমানে চট্টগ্রাম নগরে ১৯টি ওয়ার্ডে ডিজিটাল সেন্টার স্থাপন করা হয়েছে। বাকি ২২টি ওয়ার্ডে এ ডিজিটাল সেন্টার স্থাপন করে স্থানীয় সরকারের পরিপত্র পালন করা হবে।

বর্তমান সরকারের এ-টু-আই প্রজেক্টের আওতায় নগরে দুই শতাধিক ডিজিটাল সেন্টার স্থাপন করা হয়েছে। এসব ডিজিটাল সেন্টারের মাধ্যমে নগরবাসী পর্যাপ্ত সুযোগ-সুবিধা ভোগ করছে।

স্থানীয় কাউন্সিলর ইসমাইল বালির সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, রাজনীতিক দেবাশীষ গুহ বুলবুল, অ্যাডভোকেট জিয়া উদ্দিন জিয়া, আফছার উদ্দিন, ফজলে আজিজ বাবুল, আনিসুর রহমান, আশফাক আহমেদ ও কায়সার আকতার তাহিন।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম চট্টগ্রাম সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-16 19:35:35