ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪০ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
চট্টগ্রামে বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন ....

চট্টগ্রাম: ‘নিরাপদ রক্ত, সবার জন্য’ -এ স্লোগান নিয়ে চট্টগ্রামে বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন উদ্যোগে শুক্রবার (১৪ জুন) শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিট

বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিট কার্যালয়ে আগত রক্তদাতাদের শুভেচ্ছা স্বরুপ চাবির রিং প্রদান করা হয়। এছাড়া রক্তদাতাদের মুঠোফোনে শুভেচ্ছা বার্তা প্রেরণ, নগরের বিভিন্ন এলাকায় মোটিভেশন প্রোগ্রামের আয়োজন, মসজিদে লিফলেট বিতরণ করা হয়।

....সিটিজি ব্লাড ব্যাংক

চট্টগ্রামে স্বেচ্ছায় রক্তদাতাদের বৃহৎ সংগঠন সিটিজি ব্লাড ব্যাংকের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

চমেক গেট থেকে র‌্যালিটি জিইসি হয়ে প্রবর্তক মোড়ে শেষ হয়।

পরে আলোচনা সভায় বক্তব্য দেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল রক্তরোগ বিভাগের অধ্যাপক ডা. শাহেদ আহমদ চৌধুরী।

এতে সিটিজি ব্লাড ব্যাংকের এডমিন ইমরান ইমু, সূর্য দাস, ফরহাদ মাহমুদ কাওছার, খালেদ হাসান, রাজিব দাস, আরমান শরীফ, কার্যকরী সদস্য মো. মুন্না, রাহাত কুরাইশীসহ ১৫টি সংগঠনের প্রায় ২০০ জন সদস্য উপস্থিত ছিলেন।

হাটহাজারী সম্মিলিত রক্ত দাতা ফোরাম

স্বেচ্ছায় রক্তদানে সাধারণ জনগণকে উৎসাহিত করার লক্ষ্যে বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন করেছে হাটহাজারী সম্মিলিত রক্তদাতা ফোরাম।

...এ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা আয়োজন করা হয়। ফতেয়াবাদ উচ্চ বিদ্যালয় সামনে থেকে শুরু হয়ে র‌্যালিটি বড়দীঘির পাড়ে গিয়ে শেষ হয়।

সংগঠনের সভাপতি নুরুল আলম রুবেলের সভাপতিত্বে বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার উপকমিটির সদস্য রাশেদুল ইসলাম রাসেল, গাজী সাদেক, মো. জাবেদ, আসাদুজ্জামান খান রনি, মোহাম্মদ সাহেদ, আমিনুল ইসলাম মুন্না, গাজী আক্কাস, এমএন আলম, খালেদ সাইফুল্লাহ প্রমুখ।

কণিকা

বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে শুক্রবার (১৪ জুন) দিবসটি উপলক্ষে খুলশী লায়ন্স চক্ষু হাসপাতাল সম্মেলন কক্ষে আলোচনায় সভার আয়োজন করে রক্তাদাতাদের সংগঠন ‘কণিকা’।

অনুষ্ঠানে নির্বাচিত রক্তদাতা, সামাজিক সংগঠন, পুলিশ কর্মকর্তা ও সাংবাদিককে সম্মাননা প্রদান করা হয়।

সন্দ্বীপে বিশ্ব রক্তদাতা দিবস পালন

বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে সন্দ্বীপের সেচ্ছাসেবী সংগঠন নব জাগৃতি সংঘের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

আয়োজিত র‌্যালি উপজেলা কমপ্লেক্সের সামনে থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে। পরে জামান গেস্ট হাউস মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, জুন ১৪, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।