ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পতেঙ্গায় কনটেইনার জাহাজের সঙ্গে অয়েল ট্যাংকারের সংঘর্ষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জুন ১৪, ২০১৯
পতেঙ্গায় কনটেইনার জাহাজের সঙ্গে অয়েল ট্যাংকারের সংঘর্ষ কনটেইনারবাহী জাহাজের সঙ্গে অয়েল ট্যাংকারের সংঘর্ষ।ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: পতেঙ্গায় কর্ণফুলী নদীতে কনটেইনারবাহী জাহাজের সঙ্গে অয়েল ট্যাংকারের সংঘর্ষ হয়েছে। শুক্রবার (১৪ জুন) সকাল আটটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বন্দর সূত্রে জানা গেছে, বন্দরের বহির্নোঙর থেকে জেটিতে আনা হচ্ছিল কনটেইনারবাহী জাহাজ এমভি এক্সপ্রেস মহানন্দা। এ সময় এমটি বুরগান নামের অয়েল ট্যাংকারের সঙ্গে সংঘর্ষ হয়।

এরপর টাগবোটের সহায়তায় কনটেইনার জাহাজ ও অয়েল ট্যাংকারকে ৭ নম্বর ডলফিন জেটিতে রাখা হয়েছে।

কনটেইনারবাহী জাহাজের সঙ্গে অয়েল ট্যাংকারের সংঘর্ষ।                                             <div class=

ছবি: সোহেল সরওয়ার" src="https://www.banglanews24.com/media/imgAll/2019May/bg/bg-1220190614122355.jpg" style="margin:1px; width:100%" />চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বাংলানিউজকে বলেন, শ্রীলংকা থেকে ৭৪৪ কনটেইনার আমদানি পণ্য নিয়ে জেটিতে ভিড়ছিল এক্সপ্রেস মহানন্দা। এ সময় কুয়েতি অয়েল ট্যাংকার এমটি বুরগান ডলফিন জেটি থেকে বেরিয়ে যাচ্ছিল। একপর্যায়ে দুই জাহাজের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় দুইটি শক্তভাবে আটকে যায়। পরে বন্দরের ৬টি শক্তিশালী টাগবোটের সাহায্যে জাহাজ দুইটি ডলফিন জেটিতে নিয়ে যাওয়া হয়। বেলা সাড়ে ১১টার দিকে বন্দর চ্যানেল নৌ চলাচলের জন্য নিরাপদ হয়।

৩ সদস্যের তদন্ত কমিটি

বন্দরে দুই জাহাজের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। বন্দর সচিব জানান, বন্দরের ডেপুটি কনজারভেটর ক্যাপ্টেন ফরিদুল আলমের নেতৃত্বে কমিটি গঠন করা হয়েছে। কমিটি দুর্ঘটনার কারণ, ক্ষতির পরিমাণ নির্ধারণ করে ৩ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেবে।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জুন ১৪, ২০১৯
এআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।