ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাজেটে ১৬ কোটি মানুষের স্বপ্নপূরণের অঙ্গীকার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
বাজেটে ১৬ কোটি মানুষের স্বপ্নপূরণের অঙ্গীকার গ্রাফিক্স ছবি

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগ বর্তমান সরকারের ঘোষিত ২০১৯-২০ অর্থবছরের জন্য ঘোষিত বাজেটকে ১৬ কোটি মানুষের ভাগ্য পরিবর্তন ও স্বপ্নপূরণের বাজেট হিসেবে অভিহিত করেছে।

উপর্যুপরি তৃতীয় দফায় ক্ষমতাসীন সরকারের প্রথম বছরের বাজেটকে স্বাগত জানিয়ে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্য আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীত করার জন্য প্রচলিত ধারা থেকে বেরিয়ে নতুন আঙ্গিকে সুদূরপ্রসারী লক্ষ্য নিয়ে এ বাজেট ঘোষিত হওয়ার জাতি স্বস্তিবোধ করছে। সর্বোপরি সর্বজনের জন্য সহনশীল এ বাজেট সরকারের উন্নয়ন অভিযাত্রাকে অধিকতর গতিশীল করবে।

তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণসহ যে মেগাপ্রকল্পগুলো বাস্তবায়নে কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছেন নতুন বাজেট সেগুলোর পূর্ণতা দিতে সহায়ক ভূমিকা রাখবে। বর্তমান বাজেটে প্রবৃদ্ধি ও রেমিটেন্স আয়ের হার রেকর্ডমাত্রায় উন্নীত করার নিদের্শনা রয়েছে এবং বিদেশি বিনিয়োগ সাম্প্রতিককালে সবচেয়ে বেশি বৃদ্ধির ইঙ্গিত রয়েছে।

তারা এ বাজেটকে প্রান্তিক জনগোষ্ঠীর অর্থ-সামাজিক নিরাপত্তা ও অর্থনৈতিক মুক্তির ম্যাগনাকাটা হিসেবে অভিহিত করেন।

বাজেটে আমদানি-নির্ভরতা কমিয়ে রাষ্ট্রীয় রিজার্ভ সাশ্রয়, কৃষি সম্প্রসারণ উন্মোচিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন এ দুই নেতা।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।