bangla news

কন্টেনার জট সমস্যা সমাধানে বিশেষ ব্যবস্থা গ্রহণের দাবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৩ ১১:৪২:২৪ এএম
খলিলুর রহমান

খলিলুর রহমান

চট্টগ্রাম: বন্দরে ধারণক্ষমতার চেয়ে বেশি জমে থাকা কন্টেনার জট সমস্যার সমাধান চেয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সভাপতি খলিলুর রহমান।

বিবৃতিতে তিনি বলেন, কন্টেনার জটের কারণে ব্যবসায়ী মহলে উদ্বেগ ও উৎকন্ঠা বৃদ্ধি পেয়েছে। স্বাভাবিকভাবে আমদানি পণ্যের চালান সময়মতো ডেলিভারি না হলে বাজারে বিরূপ প্রভাব পড়তে পারে এবং সেই সাথে পণ্যমূল্য বৃদ্ধি, দেশীয় শিল্প উৎপাদনে ব্যাঘাত সৃষ্টি হলে রপ্তানির ক্ষেত্রেও এর মারাত্মক ক্ষতিকারক প্রভাব পড়তে পারে। বিশেষ করে পোশাক শিল্পের শিপমেন্ট বিঘ্নিত হলে বিদেশী ক্রেতারা অর্ডার বাতিলও করতে পারে। এর ফলে রপ্তানিকারক পোষাক শিল্পের মালিকরা ক্ষতিগ্রস্ত হবে।

বিবৃতিতে তিনি বলেন, আমদানি পণ্যের কন্টেনার জট নিরসনে দ্রুত ডেলিভারী এবং অফডকে রপ্তানীযোগ্য কন্টেইনার শিপমেন্ট স্বাভাবিক করার জন্য চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট স্টেক হোল্ডারদের সমন্বয়ে বিশেষ ব্যবস্থা গ্রহণের বিষয়টি অগ্রাধিকার ভিত্তিতে জোরদার করা প্রয়োজন। তাহলেই ব্যবসা বাণিজ্যে গতি ফিরে আসবে এবং অর্থনৈতিক কর্মকাণ্ড ত্বরান্বিত হবে।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম চট্টগ্রাম বন্দর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-13 11:42:24