ঢাকা, মঙ্গলবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

ফ্লাইওভারে হেলে পড়েছে বৈদ্যুতিক খুঁটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১২ ৬:১৯:১১ পিএম
ফ্লাইওভারে হেলে পড়েছে বৈদ্যুতিক খুঁটি। ছবি: সোহেল সরওয়ার

ফ্লাইওভারে হেলে পড়েছে বৈদ্যুতিক খুঁটি। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: নগরের আখতারুজ্জামান ফ্লাইওভারের দুই নম্বর গেট র‌্যাম্পে একটি বৈদ্যুতিক খুঁটি হেলে পড়েছে। ফলে যেকোনো সময় সেটি পড়ে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে।

বুধবার (১২ জুন) দুপুরে সরেজমিনে দেখা গেছে, ফ্লাইওভারের দুই নম্বর গেট র‌্যাম্পের একটি অংশে রেলিং সংলগ্ন খুঁটিটি হেলে পড়েছে। গোড়ার ঢালাই থেকে খুঁটির একটি অংশ উঠে গেছে। র‌্যাম্প দিয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় যানবাহন চলাচল করছে।

ধারণা করা হচ্ছে, গাড়ির ধাক্কায় খুঁটিটি হেলে পড়েছে। ওই খুঁটি নিচের দিকে হেলে পড়লে সরাসরি চলাচল রাস্তার ওপর গিয়ে পড়বে। এ ছাড়া ফ্লাইওভারের ওপর পড়ার সম্ভাবনা রয়েছে।

ফ্লাইওভারে হেলে পড়েছে বৈদ্যুতিক খুঁটি। ছবি: সোহেল সরওয়ারজাহিন ইবনে আজাদ নামে এক পথচারী বাংলানিউজকে বলেন, যাওয়ার পথে দেখলাম খুঁটিটি হেলে পড়েছে। যে কোনো সময় এটি পড়ে দুর্ঘটনা ঘটতে পারে।

এ ব্যাপারে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস বাংলানিউজকে বলেন, বিষয়টি জানা ছিল না।

‘হয়তো গাড়ির ধাক্কায় খুঁটিটি হেলে পড়েছে। তবে জননিরাপত্তার কারণে দ্রুত ওই খুঁটি সরিয়ে নেয়া হবে। দ্রুত খুঁটি সরিয়ে নেওয়ার জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেওয়া হচ্ছে।’

সিডিএ সূত্রে জানা গেছে, আখতারুজ্জামান ফ্লাইওভার প্রকল্প ২০১৩ সালের ১ অক্টোবর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) অনুমোদন দেয়। প্রকল্পের মেয়াদ ধরা হয় ২০১৮ সালের জুন পর্যন্ত।

৫ দশমিক ২ কিলোমিটার দীর্ঘ ও ৫৪ ফুট প্রস্থের ফ্লাইওভারটি নির্মাণে ব্যয় ধরা হয় ৬৯৬ কোটি টাকা। এর মধ্যে ফ্লাইওভারের মূল অবকাঠামো তৈরির ব্যয় ৪৫০ কোটি ও র‌্যাম্প-লুপ তৈরির ব্যয় ২৪৬ কোটি টাকা। ২০১৫ সালের ২২ ফেব্রুয়ারি ফ্লাইওভারের নির্মাণকাজ শুরু হয়।

এ ফ্লাইওভার মুরাদপুর এন মোহাম্মদ কনভেনশন সেন্টারের সামনে থেকে জমিয়াতুল ফালাহ মসজিদের পশ্চিম গেটের সামনে গিয়ে শেষ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জুন ১২, ২০১৯
এসইউ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-12 18:19:11