ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অনুমোদন ছাড়া তিন তলা ভবন, মালিকের বিরুদ্ধে পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, জুন ১২, ২০১৯
অনুমোদন ছাড়া তিন তলা ভবন, মালিকের বিরুদ্ধে পরোয়ানা

চট্টগ্রাম: নগরের দামপাড়ায় জেলা শিল্পকলা একাডেমির পাশে অবৈধভাবে তিন তলা ভবন নির্মাণের দায়ে একজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালত।

সিডিএ’র স্পেশাল ম্যাজিস্ট্রেট সাইফুল আলম চৌধুরীর আদালতে বুধবার (১২ জুন) আসামি সময়ের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

আদালত সূত্র জানায়, জেলা শিল্পকলা একাডেমির পাশে সৈয়দ জিয়াদ রহমান নামে এক ব্যক্তি অনুমোদন না নিয়ে তিন তলা ভবন তৈরি করে ব্যবসা পরিচালনা করছেন।

এর আগে সিডিএর ভ্রাম্যমাণ আদালত ওই স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

আদালতের বেঞ্চ সহকারি মো. ফয়েজ বাংলানিউজকে বলেন, গত ২৫ মার্চ ওই ভবন মালিকের বিরুদ্ধে সিডিএ’র বিশেষ আদালতে মামলা দায়ের করেন পরিদর্শক স্বপন চন্দ্র ভৌমিক।

এরপর আসামি সৈয়দ জিয়াদ রহমান আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে তা আদালত মঞ্জুর করেন।  বুধবার জামিনের মেয়াদ শেষে সময়ের আবেদন করলে তা নামঞ্জুর করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

সিডিএ’র অথরাইজড কর্মকর্তা-২ প্রকৌশলী মোহাম্মদ শামীম বাংলানিউজকে বলেন, কোনো ধরনের অনুমোদন না নিয়ে ভবন নির্মাণ করেছেন সৈয়দ জিয়াদ রহমান। সেটি উচ্ছেদে অভিযানও পরিচালনা করা হয়। পরবর্তীতে মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জুন ১২, ২০১৯
এসইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।