ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তামাকের বিজ্ঞাপন প্রচার, সুপারশপ বাস্কেটকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, জুন ১১, ২০১৯
তামাকের বিজ্ঞাপন প্রচার, সুপারশপ বাস্কেটকে জরিমানা অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: আইন না মেনে ব্রিটিশ আমেরিকান ট্যোবেকো কোম্পানির বিজ্ঞাপন প্রচার করায় নগরের খুলশী এলাকার সুপারশপ বাস্কেটকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন।

অভিযানে সুপারশপটির ভেতরে বিভিন্ন পণ্যের সঙ্গে অবৈধভাবে সিগারেট সাজিয়ে তামাক কোম্পানির বিজ্ঞাপনের জন্য ব্যবহৃত সামগ্রীগুলো ধ্বংস করা হয়।

এছাড়াও সুপারশপ বাস্কেটের পাশে অবস্থিত তাভা রেস্টুরেন্টকে ‘নো স্মোকিং সাইনেজ’ প্রদর্শন করার জন্য মৌখিকভাবে সতর্ক করা হয়।

ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন বাংলানিউজকে জানান, ধূমপান এবং তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন-২০০৫ এ সব ধরনের সিগারেট ও তামাকপণ্যের প্রচার-প্রদর্শন ও ধূমপানে উৎসাহিত হয় এমন কর্মকাণ্ড নিষিদ্ধ করা হয়েছে।

আইন অমান্য করে তামাক কোম্পানির বিজ্ঞাপন প্রচার করায় সুপারশপ বাস্কেট কর্তৃপক্ষকে জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের নির্দেশে জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসনের এ নির্বাহী ম্যাজিস্ট্রেট।    

অভিযানের সময় আরও উপস্থিত ছিলেন স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা’র উপ পরিচালক নাছিম বানু শ্যামলী, প্রোগ্রাম অফিসার মো. ওমর শাহেদ হিরো।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুন ১১, ২০১৯
এমআর/টিসি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।