ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘কাস্টম হাউস হবে জনকল্যাণমুখী ও বিনিয়োগবান্ধব’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, জুন ৯, ২০১৯
‘কাস্টম হাউস হবে জনকল্যাণমুখী ও বিনিয়োগবান্ধব’ চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মোহাম্মদ ফখরুল আলমকে স্বাগত জানান কর্মকর্তারা

চট্টগ্রাম: দেশের সবচেয়ে বড় রাজস্ব আদায়কারী প্রতিষ্ঠান চট্টগ্রাম কাস্টম হাউসের নতুন কমিশনার মোহাম্মদ ফখরুল আলম বলেছেন, এ হাউসকে জনকল্যাণমুখী ও বিনিয়োগবান্ধব করার জন্য কাজ করবো আমি।

রোববার (৯ জুন) কাস্টম হাউসের কমিশনার হিসেবে দায়িত্ব নেওয়ার পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

গত ২৮ মে চট্টগ্রাম কাস্টম হাউসে কমিশনার পদে পদায়ন করা হয় ঢাকা-২ এর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট (আপিল) কমিশনারেটের কমিশনার মোহাম্মদ ফখরুল আলমকে।

চট্টগ্রাম কাস্টম হাউসের সদ্যবিদায়ী কমিশনার কাজী মোস্তাফিজুর রহমানকে পদায়ন করা হয়েছে ঢাকা-২ এর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট (আপিল) কমিশনারেটে। মোহাম্মদ ফখরুল আলম এর আগে চট্টগ্রাম কাস্টম হাউসে ডেপুটি কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

নতুন কমিশনার বলেন, দেশের আমদানি-রফতানি, ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ ও কর্মসংস্থানে কাস্টম হাউসের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ ও ২০৪২ বাস্তবায়নে এ হাউসের ভূমিকা উজ্জ্বল করতে কাজ করবো আমি।

তিনি বলেন, কোনো সৎ ব্যবসায়ী যাতে অহেতুক হয়রানির শিকার না হয় সেটি নিশ্চিত করবো। পাশাপাশি চোরাচালান ও রাজস্ব ফাঁকি, মিথ্যা ঘোষণায় পণ্য আমদানির প্রবণতা বন্ধ, কস্ট অব ডুয়িং বিজনেস কমানোসহ জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হয় এমন পণ্যের বিষয়ে কঠোর নজরদারির মতো কাস্টমসের নিয়মিত কার্যক্রম আরও জোরদার করবো।

>> কাস্টম হাউসের নতুন কমিশনার ফখরুল আলম

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুন ০৯, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।