bangla news

ইডিইউ সোশ্যাল সার্ভিস ক্লাবের ঈদবস্ত্র বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-০৪ ৩:৪৭:১২ পিএম
দুস্থ শিশুদের সঙ্গে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিস ক্লাবের সদস্যরা।

দুস্থ শিশুদের সঙ্গে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিস ক্লাবের সদস্যরা।

চট্টগ্রাম: ‘অন্যের হাসির কারণ’ হয়ে উঠতে চায় ইডিইউভিয়ান তথা ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। সে লক্ষ্যে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ঈদের খুশি ভাগ করে নিতে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিস ক্লাব প্রতি বছরের মতো শতাধিক দুস্থ শিশুর মাঝে ঈদবস্ত্র, খা্দ্য ও শিক্ষাসামগ্রী বিতরণ করেছে।

রোববার (২ জুন)  বিকেল ৪টায় নগরের সিআরবিতে  শিশু ও দুস্থদের জন্য পরিচালিত বর্ণের ইশকুল এর শিক্ষার্থীদের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়।

এর আগে ‘এই ঈদে হয়ে ওঠো অন্যের হাসির কারণ’ স্লোগানে ঈদবস্ত্রসহ অন্যান্য সামগ্রী বিতরণের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন, ফ্যাকাল্টি মেম্বার, কর্মকর্তা এবং শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে ক্লাবের সদস্যরা।

এসব সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন ইডিইউ সোশ্যাল সার্ভিস ক্লাবের ফ্যাকাল্টি অ্যাডভাইজর সহকারী অধ্যাপক ফাহমিদা আক্তার, জনসংযোগ কর্মকর্তা তানভীর জাকারিয়া চৌধুরী, ক্লাব কনভেনার প্রশান্ত ভৌমিক, ক্লাবের সদস্য দীপ্ত বিশ্বাস, আবদুল্লাহ আল কায়সার, সাদমান উল্লাহ মাহিন, ওমর খালেদ, আদিত্য পাল, আকাশ বড়ুয়া, সূর্য সেন, আগা জিশান প্রমুখ।

সহকারী অধ্যাপক ফাহমিদা আক্তার বলেন, প্রত্যেকেরই সমাজের প্রতি দায় রয়েছে। সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব। এ দায়বোধ থেকে সমাজসেবামূলক কাজে নিজেদের নিয়োজিত করতে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির শিক্ষার্থীরা সোশ্যাল সার্ভিস ক্লাব গঠন করেছে। এর মাধ্যমে তাদের মধ্যে অন্যের সহযোগিতায় এগিয়ে যাওয়ার যে অভ্যাস তৈরি হচ্ছে, তা তারা পরবর্তী জীবনেও কাজে লাগাবে।

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ঈদের আনন্দ সবাই সমানভাবে উপভোগ করতে পারে না। সামাজিক, অর্থনৈতিক, ব্যক্তিগত- নানা সীমাবদ্ধতা থাকে মানুষের। তাই ঈদকে সবার মাঝে সমানভাবে আনন্দময় করতে তুলতে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিস ক্লাবের এ উদ্যোগ। 

তিনি আরো বলেন, যারা অন্যের জন্য কাজ করে, অন্যের মুখে হাসি ফোটাতে কাজ করে, তারাই মানুষ হিসেবে সার্থক। আমরা গর্বভরে বলতে পারি ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি প্রকৃত মানুষে পূর্ণ। আমরা শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলছি।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, জুন ০৪, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-04 15:47:12