ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিকের সঙ্গে শেঠের ঔদ্ধত্যপূর্ণ আচরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, মে ২৮, ২০১৯
সাংবাদিকের সঙ্গে শেঠের ঔদ্ধত্যপূর্ণ আচরণ

চট্টগ্রাম: ওয়াসার ব্যবস্থাপনা পর্ষদের সভায় সাংবাদিক প্রতিনিধি এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসীন কাজীর সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাঈনুদ্দীন দুলাল ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস এক বিবৃতিতে বলেন, গত ২৫ মে অনুষ্ঠিত চট্টগ্রাম ওয়াসার বোর্ড সভায় নগরে পানি সরবরাহে অব্যবস্থাপনা, খোড়াখুঁড়িতে নাগরিক ভোগান্তি, ভুতুড়ে বিলে হয়রানিসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। আলোচনার একপর্যায়ে কথিত গ্রাহক প্রতিনিধি সোলায়মান আলম শেঠ ওয়াসা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে অব্যবস্থাপনা ও অনিয়ম নিয়ে প্রকাশিত সংবাদের প্রসঙ্গ তুলে সাংবাদিকদের ওপর ক্ষোভ প্রকাশ করে কুরুচিপূর্ণ বক্তব্য দেন।

‘এ সময় সাংবাদিক প্রতিনিধি মহসীন কাজী প্রকাশিত সংবাদ নিয়ে বক্তব্য থাকলে বিধি মোতাবেক বক্তব্য দেয়ার অনুরোধ করেন। এ সময় তিনি সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান থেকে বিরত থাকার আহবান জানালে সোলায়মান আলম শেঠ আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং চরম ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, চট্টগ্রাম ওয়াসা একটি জনকল্যাণমূলক প্রতিষ্ঠান। প্রধানমন্ত্রী নগরবাসীর পানির সমস্যা সমাধানে ইতোমধ্যে ১৩ হাজার কোটি টাকা বিভিন্ন প্রকল্পের জন্য বরাদ্দ দিয়েছেন। প্রধানমন্ত্রীর এ উন্নয়ন কার্যক্রমকে ব্যাহত করতে একটি চক্র নানাভাবে ষড়যন্ত্র করছে। গ্রাহকদের পানির সমস্যা সমাধান না করে ভুতুড়ে বিলের বোঝা চাপিয়ে এবং চলতি রমজানে বিভিন্ন এলাকাকে পানিবঞ্চিত রেখে জনগণকে সরকারের বিরুদ্ধে ক্ষেপিয়ে তোলার অপচেষ্টা চলছে।

বিবৃতিতে বলা হয়, স্থানীয় সরকার বিভাগের নিয়ম অনুযায়ী ওয়াসার পরিচালনা পর্ষদে গ্রাহকদের একজন প্রতিনিধি রাখার নিয়ম রয়েছে। এ পদে সোলায়মান আলম শেঠ ২০১২ সালে নিয়োগ পান। তার মেয়াদ তিন বছর অর্থ্যাৎ ২০১৫ সালে শেষ হয়েছে। কিন্তু তিনি রহস্যজনকভাবে আরও চার বছর অতিরিক্ত দায়িত্ব পালন করার মাধ্যমে সরকারের কার্যক্রম প্রশ্নবিদ্ধ করছেন।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন চট্টগ্রাম ওয়াসাকে একটি জবাবদিহিমূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সত্যিকার গ্রাহক প্রতিনিধি মনোনয়নের জন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, মে ২৮, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad