ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ওয়াসার পাইপ ফেটে ঝরছে পানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, মে ২৬, ২০১৯
ওয়াসার পাইপ ফেটে ঝরছে পানি ওয়াসার পাইপ ফেটে ঝরছে পানি। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নগরের বহদ্দারহাট মোড়ে ওয়াসার পাইপলাইন ফেটে পানি পড়ছে। এতে ওই এলাকার বাসিন্দারা পড়েছেন বিপাকে।

পাশাপাশি পাইপলাইনের পাশ দিয়ে যাওয়া সড়কটি ব্যবহার করতে গিয়ে ভোগান্তি পোহাচ্ছেন পথচারীরা। দীর্ঘদিন ধরে এ অবস্থা চললেও কোন ব্যবস্থা নিচ্ছে না ওয়াসা কর্তৃপক্ষ; এমনটাই জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

সরেজমিন দেখা যায়, বহদ্দারহাট পুলিশ বক্সের পূর্বপাশে পাইপলাইন ফেটে ঘন্টার পর ঘন্টা পানি পড়ছে। ঝরনার মতো পড়তে থাকা পানি দেখতে অনেক মানুষ ভিড় জমাচ্ছেন সেখানে।

এ ছাড়া পানি পড়ে সড়ক পিচ্ছিল হয়ে যাওয়ায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

স্থানীয় বাসিন্দা লোকমান হোসেন বাংলানিউজকে বলেন, পাইপ ফেটে ওয়াসার পানি অপচয় হলেও দেখার কেউ নেই। অথচ অনেক এলাকায় ওয়াসার পানি পাওয়া যাচ্ছে না।

তিনি পানির অপচয় রোধে ওয়াসা কর্তৃপক্ষকে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানান।

পথচারী মোহাম্মদ মিয়া বাংলানিউজকে বলেন, পাইপলাইন ফেটে পানি রাস্তায় জমে যাচ্ছে। এতে সড়ক পিচ্ছিল ও কর্দমাক্ত হয়ে যাচ্ছে। চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এদিকে নগরে চলছে তীব্র পানি সংকট। অনেক এলাকায় দীর্ঘদিন ধরে ওয়াসার পানি সরবরাহ বন্ধ রয়েছে। কিন্তু চাহিদা থাকা সত্ত্বেও পর্যাপ্ত পানি দিতে পারছে না ওয়াসা। ইতোমধ্যে হালিশহর, পতেঙ্গাসহ অনেক এলাকায় পানির জন্য বিক্ষোভ করেছেন ওয়াসার গ্রাহকরা।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ওয়াসার প্রধান প্রকৌশলী ইয়াকুব সিরাজ উদদৌল্লাহ বাংলানিউজকে বলেন, পাইপ ফেটে যাওয়ার বিষয়টি এতদিন কেউ জানায়নি।

তিনি বলেন, খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিচ্ছি। আশা করি দ্রুত পাইপলাইন সংস্কার করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মে ২৬, ২০১৯
এসইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।