ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

৫ হাজার টাকার লেহেঙ্গা ২০ হাজারে বিক্রি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৫ ৯:০৪:২৮ পিএম
অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম। ছবি: বাংলানিউজ

অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: দেড় হাজার টাকায় কেনা থ্রি-পিছের মূল্য হাঁকা হচ্ছে ৬ হাজার টাকা। ৫ হাজার টাকার লেহেঙ্গা বিক্রি করা হচ্ছে ২০ হাজারে। শুধু তাই নয়- ২ থেকে ৫ হাজার টাকায় আমদানি করা ভারতীয় শাড়িতে চাওয়া হচ্ছে তিন থেকে চার গুণ বাড়তি দাম।

ঈদকে কেন্দ্র করে নগরের চিটাগং শপিং কমপ্লেক্সে কাপড়ের এমন গলাকাটা দাম আদায়ের চিত্র উঠে এসেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে।

শনিবার (২৫ মে) দুপুরে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।

ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, চিটাগং শপিং কমপ্লেক্সের অধিকাংশ দোকানে কোনো মূল্যতালিকা নেই। কাপড়ের গায়েও ‘প্রাইস ট্যাগ’ লাগানো হয়নি। শাড়ি, লেহেঙ্গা থ্রি-পিছসহ বিভিন্ন কাপড়ে আমদানি মূল্যের তিন-চার গুণ বাড়তি দাম আদায় করছিলেন ব্যবসায়ীরা।

তিনি বলেন, কাপড়ের গায়ে ‘প্রাইস ট্যাগ’ লাগিয়ে ফিক্সড প্রাইসে বিক্রি করলে ৪ শতাংশ ভ্যাট দিতে হয় ব্যবসায়ীদের। সরকার নির্ধারিত এ ভ্যাট ফাঁকি দিতেই চিটাগং শপিং কমপ্লেক্সের অধিকাংশ দোকানে কাপড়ের গায়ে ‘প্রাইস ট্যাগ’ লাগানো হয়নি।

তৌহিদুল ইসলাম জানান, শনিবারের অভিযানে শপিং কমপ্লেক্সের ইয়াং লেডি, নাদিয়া, সমাগম, শাহনাজ স্টোর, লেটেস্ট ফ্যাশন, কিডস কর্ণার, ফেমাস বুটিক, বাসন্তী, প্রিটি লুকস, চিটাগাং বুটিকস, আলম ফেব্রিক্স, চাঁদোয়া, লাজুক ফেব্রিক্স, ফিরোজা শাড়ি অ্যাম্পোরিয়াম, রায়হান'স ফ্যাশনসহ মোট ১৫টি দোকানে অনিয়মের প্রমাণ পাওয়া গেছে। এসব অনিয়ম ও কারচুপি আমলে নিয়ে চিটাগাং শপিং কমপ্লেক্স দোকান মালিক সমিতিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মে ২৫, ২০১৯
এমআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-25 21:04:28