ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
bangla news

কর্ণফুলীর পাড়ে ট্রাক টার্মিনাল নির্মাণের আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৩ ৩:৫৯:০৯ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

চট্টগ্রাম: কর্ণফুলীর ‘নতুন ব্রিজ’ খ্যাত শাহ আমানত সেতু এলাকায় ট্রাক টার্মিনাল নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদকে জরুরি চিঠি দিয়েছেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

বুধবার (২২ মে) পাঠানো চিঠিতে শতবর্ষী বাণিজ্য সংগঠনের পুনর্নির্বাচিত এ সভাপতি বলেন, দেশের বৃহত্তম পাইকারি বাজার চাক্তাই-খাতুনগঞ্জ থেকে আমদানি করা নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য সারাদেশে সরবরাহ করা হয়ে থাকে। খাতুনগঞ্জের ব্যবসায়ীরা দেশের ব্যবসা-বাণিজ্যসহ সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে চলেছে। কিন্তু বাংলাদেশের ‘ওয়াল স্ট্রিট’ খ্যাত চট্টগ্রামের ঐতিহ্যবাহী খাতুনগঞ্জ এলাকায় যানজট দিন দিন তীব্র আকার ধারণ করছে। ট্রাফিক বিভাগ কর্তৃক বিভিন্ন উদ্যোগ নেওয়ার পরও সত্যিকার অর্থে সুফল পাওয়া যাচ্ছে না।

এ যানজটের অন্যতম কারণ হচ্ছে এলাকায় কোনো ট্রাক টার্মিনাল নেই। বর্তমান সরকারের সময়ে দেশের যে অর্থনৈতিক অগ্রগতি সাধিত হয়েছে, তার সঙ্গে সমন্বয় রেখে দেশের আমদানি-রপ্তানির প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করতে এ সময়ে উল্লেখিত এলাকায় টার্মিনাল নির্মাণ অপরিহার্য।’

চাক্তাই-খাতুনগঞ্জের কাছাকাছি কর্ণফুলী নতুন ব্রিজ সংলগ্ন সরকারি অনেক খাসজমি পতিত আছে যেখানে টার্মিনাল নির্মাণ করে বর্ণিত সমস্যার সমাধান করা সম্ভব বলে তিনি মনে করেন।

চাক্তাই-খাতুনগঞ্জ থেকে পণ্য পরিবহনে নিয়োজিত ট্রাক, কাভার্ডভ্যান ও মিনি ট্রাকগুলোর জন্য কর্ণফুলী নতুন ব্রিজ এলাকায় সড়ক ও জনপথ বিভাগসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের বিস্তীর্ণ পরিত্যক্ত জায়গায় টার্মিনাল নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং ভূমিমন্ত্রীর প্রতি অনুরোধ জানান চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-23 15:59:09