ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৩ ৩:৫৯:৩৮ এএম
অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে। ছবি: সোহেল সরওয়ার

অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: কয়েকদিনের তাপদাহে অসহ্য গরমের পর বন্দরনগরী চট্টগ্রামে স্বস্তি দিয়েছে বৃষ্টি। বুধবার (২২ মে) দিনগত রাত তিনটা থেকে ঝুম বৃষ্টি এবং পরে গুড়িগুড়ি বৃষ্টিতে শান্তির পরশ খুঁজেছেন নগরবাসী।

আবহাওয়া অধিদফরের পূর্বাভাস বলছে, মাসের শেষের দিকে দেশের উত্তর ও উত্তর পশ্চিমাঞ্চলে তীব্র তাপপ্রবাহ এবং অন্যান্য স্থানে এক থেকে দুটি মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যেতে পারে। অন্যদিকে, বঙ্গোপসাগরে এক থেকে দুটি নিম্নচাপ সৃষ্টির আলামত রয়েছে, যার একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। এর প্রভাবে দেশজুড়ে কমবেশি বৃষ্টির দেখা মিলতে পারে।

অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে। ছবি: সোহেল সরওয়ার

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল দেশের দক্ষিণ-পশ্চিমের জেলা যশোরে। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ময়মনসিংহে। সেখানে তাপমাত্রা ছিল ২১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল সন্ধ্যায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাষে বলা হয়, দেশের রংপুর, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে হবে। এসব অঞ্চলগুলোর ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এ ছাড়া দেশের অন্য অঞ্চলে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অল্প সময় ধরে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সঙ্গে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বাংলাদেশ সময়: ০৩৫৫ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-23 03:59:38