bangla news

ওজনে কারচুপি বনফুলের, বাসি হালিম বিক্রি ফুলকলিতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ৯:১১:১৬ পিএম
ফুলকলিতে অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন। ছবি: বাংলানিউজ

ফুলকলিতে অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নগরের বন্দরটিলা এলাকায় ভেজালবিরোধী অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় মিষ্টির ওজনে কারচুপির দায়ে বনফুল এবং বাসি হালিম বিক্রির দায়ে ফুলকলির বিক্রয়কেন্দ্র মালিককে জরিমানা করা হয়।

বুধবার (২২ মে) পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন।

মো. ইসমাইল হোসেন বাংলানিউজকে জানান, বনফুল ৮৪ গ্রাম ওজনের প্যাকেটের সঙ্গে ৯১৬ গ্রাম মিষ্টি দিয়ে গ্রাহকের কাছে ১ কেজি মিষ্টি বিক্রি করছিলো। ফলে প্রতি কেজি মিষ্টিতে গ্রাহক ৮৪ গ্রাম করে মিষ্টি কম পাচ্ছিলেন। ওজনের কারচুপির জন্য বনফুলের বন্দরটিলা বিক্রয়কেন্দ্রের মালিক মুজিবুর রহমানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, কয়েকদিন আগে রান্না করা হালিম পুনরায় গরম করে গ্রাহকের কাছে বিক্রি করছিলো ফুলকলি। বাসি হালিম বিক্রি এবং নোংরা পরিবেশে মিষ্টি সংরক্ষণের দায়ে ফুলকলির বন্দরটিলা বিক্রয়কেন্দ্রের মালিক মিজানুর রহমানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। নোংরা পরিবেশের কারণে একই এলাকার সিজল বিক্রয়কেন্দ্রের মালিক জামাল উদ্দিনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ৫২টি পণ্য বিক্রির দায়ে ৪ মুদি দোকানিকে ২০ হাজার এবং পচা খেজুর বিক্রির দায়ে বিক্রেতা সৈয়দ উদ্দিনকে ৬ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন।

অভিযানে বিএসটিআই ও ক্যাবের প্রতিনিধি ছাড়াও বাজার মনিটরিং টিমের সদস্যরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মে ২২, ২০১৯
এমআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-22 21:11:16