bangla news

কর্ণফুলী ড্রাইডককে ১ কোটি টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ৪:২৫:০৭ পিএম
লোগো

লোগো

চট্টগ্রাম: পরিবেশ ছাড়পত্র ছাড়া ডক ইয়ার্ডের কার্যক্রম পরিচালনার দায়ে কর্ণফুলী ড্রাই ডক লিমিটেডকে ১ কোটি টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর।

বুধবার (২২ মে) চট্টগ্রাম পরিবেশ অধিদফতর কার্যালয়ে শুনানি শেষে এ জরিমানার আদেশ দেন পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন।

এ ছাড়া দ্রুত পরিবেশ ছাড়পত্র গ্রহণে অঙ্গীকারনামা নেওয়া হয় প্রতিষ্ঠানটি থেকে। অন্যথায় মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়।

প্রতিষ্ঠানটি কর্ণফুলী ড্রাই ডক নামে পরিচিত হলেও কর্ণফুলী স্পেশাল ইকোনমিক জোন নামে জাহাজ তৈরি করছিল।

শুনানির সময় কর্ণফুলী ড্রাই ডক লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ড. মুহাম্মদ রিয়াজ উদ্দিন খন্দকার ও পরিবেশ অধিদফতরের পক্ষে সহকারী পরিচালক মুক্তাদির হাসান।

বিষয়টি নিশ্চিত করে পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন বাংলানিউজকে বলেন, পরিবেশ ছাড়পত্র ছাড়া ডক ইয়ার্ডের কার্যক্রম পরিচালনার দায়ে কর্ণফুলী ড্রাই ডক লিমিটেডকে ১ কোটি টাকা জরিমানা করে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে এবং দ্রুত পরিবেশ ছাড়পত্র গ্রহণের জন্য বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, মে ২২, ২০১৯
এসকে/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম জরিমানা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-22 16:25:07