bangla news

পাঞ্জাবির বিশাল সংগ্রহ মেগামার্টে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ১২:৩৬:৪৩ পিএম
পাঞ্জাবির বিশাল সংগ্রহ মেগামার্টে

পাঞ্জাবির বিশাল সংগ্রহ মেগামার্টে

চট্টগ্রাম: পাঞ্জাবির সঙ্গে পরিচয় নেই এমন বাঙালি খুঁজে পাওয়া দুষ্কর। ১৭শ’-১৮শ’ শতক থেকে  ঐতিহ্যের পোশাক পাঞ্জাবি সংস্কৃতির অংশ। বাঙালি মুসলিম শ্রেণির আদি পোশাক ছিল পায়জামা, পাঞ্জাবি কিংবা লুঙ্গি ও পাঞ্জাবি।

ইংরেজ শাসন থেকে শার্ট-প্যান্ট আধুনিক পোশাক হিসেবে বাঙালি সংস্কৃতিতে ঢুকে গেলেও পাঞ্জাবির কদর কখনো কমেনি। এখনো ঈদ কিংবা যে কোন উৎসব-পার্বনে পাঞ্জাবিই প্রধান পোশাক।

মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদে সবাই রঙ বেরঙের বিদেশি বা আধুনিক পোষাক কিনলেও সবার ঈদ শুরু হয় পাঞ্জাবি দিয়েই। তাই ঈদ উৎসবকে ঘিরে পাঞ্জাবির নিত্য নতুন ডিজাইন আর বড় বড় সংগ্রহ থাকে ফ্যাশন হাউজ ও আধুনিক শপিং মলগুলোতে।

এবারের ঈদে পাঞ্জাবির বিশাল সংগ্রহ নিয়ে এসেছে চট্টগ্রামের সবচেয়ে বড় স্বয়ংসম্পূর্ণ মেগাশপ টেরিবাজারের মেগামার্ট।৩০ হাজার বর্গফুটের এই মেগাশপে শিশু-কিশোর, তরুণ থেকে শুরু করে সব বয়সী পুরুষদের জন্য আছে ৩ হাজারেরও বেশি ডিজাইন ও ভিন্ন ভিন্ন রঙের পাঞ্জাবি।

মেগামার্টের স্বত্বাধিকারী আব্দুল হান্নান জানান, বিগত কয়েক বছরে শর্ট পাঞ্জাবির একটা ট্রেন্ড থাকলেও এখন পাঞ্জাবির ট্রেন্ড হচ্ছে- লং ফর্মাল এবং স্লিম ফিট । আর এই ট্রেন্ডকে ফলো করেই পাঞ্জাবির ডিজাইনে নতুনত্ব এনেছে মেগামার্ট।

‘ঈদে কেউ হালকা কাজের পাঞ্জাবি পড়তে পছন্দ করেন। কেউ জমকালো রঙিন কিংবা প্রিন্টেড, হাতের কাজের পাঞ্জাবি পছন্দ করেন। তাই সব ধরনের ক্রেতার পছন্দ এবং চাহিদাকে সামনে রেখে ৩ হাজারেরও বেশি নিজস্ব ডিজাইন এবং বিদেশী পাঞ্জাবির সমাহার রেখেছে মেগামার্ট।’

‘সুতি, সিল্ক, হাতের কাজ, এম্ব্রয়ডারী, কারচুপি, স্ক্রিন প্রিন্ট, ব্লক, চেকসহ বৈচিত্রময় নানা রঙ আর ডিজাইনের পাঞ্জাবি মিলবে চট্টগ্রামের বৃহত্তম মেগামার্টের পাঞ্জাবির সাম্রাজ্যে’ বলেন আব্দুল হান্নান।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, মে ২২, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-22 12:36:43