ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাড়ি বাড়ি গিয়ে ধান কিনলেন ইউএনও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৬ ঘণ্টা, মে ২২, ২০১৯
বাড়ি বাড়ি গিয়ে ধান কিনলেন ইউএনও আনোয়ারায় বাড়ি বাড়ি গিয়ে ধান কিনলেন ইউএনও। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: কৃষক যাতে ধানের ন্যায্য দাম পায়- সেটি নিশ্চিত করতে বাড়ি বাড়ি গিয়ে ধান কেনার কর্মসূচি হাতে নিয়েছেন আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ।

মঙ্গলবার (২১ মে) কর্মসূচির প্রথম দিনে উপজেলার হাইলধর ও শোলকাটা এলাকার ৬ কৃষকের বাড়ি গিয়ে কেজি প্রতি ২৬ টাকায় ১০ হাজার কেজি ধান কিনেন তিনি।

শেখ জোবায়ের আহমেদ বাংলানিউজকে জানান, কৃষক যাতে ধানের ন্যায্য দাম পায়- সেটি নিশ্চিত করতে কৃষকের বাড়ি বাড়ি গিয়ে সরাসরি ধান সংগ্রহ করার কর্মসূচি হাতে নিয়েছে উপজেলা প্রশাসন।

ধানের কেজি প্রতি সরকার নির্ধারিত দাম ২৬ টাকা কৃষক যেনো পায় সেটি নিশ্চিত করছি আমরা। ।

তিনি বলেন, গোডাউনে ধান সংগ্রহ করলে মধ্যস্বত্বভোগীদের কারণে কৃষক ন্যায্য দাম পান না। কঠোর পরিশ্রম করে ফসল ফলানোর পরেও ন্যায্য দাম না পেয়ে লোকসানে পড়েন তারা। এবার ধান সংগ্রহে কোনো মধ্যস্বত্বভোগী যাতে সুযোগ নিতে না পারে এ জন্য কৃষকের বাড়ি বাড়ি গিয়েই ধান সংগ্রহ করছি আমরা।

এক প্রশ্নের উত্তরে শেখ জোবায়ের আহমেদ বলেন, এ বছর আনোয়ারা উপজেলায় ১৮৫ মেট্রিক টন ধান এবং ৯২৬ মেট্রিক টন চাল বাড়ি বাড়ি গিয়ে সরাসরি কৃষকের কাছ থেকে কিনবো আমরা। কৃষক যাতে ধান-চালের সঠিক দাম পায় সেটি নিশ্চিত করা হবে।

ধান কেনার সময় উপজেলা কৃষি কর্মকর্তা হাসানুজ্জামান চৌধুরী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জিয়াউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, মে ২১, ২০১৯
এমআর/টিসি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।