bangla news

বঙ্গবন্ধু ও মহিউদ্দিনের নামে সড়ক অনুমোদন চসিকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২০ ৯:২৪:৫৫ পিএম
বক্তব্য দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বক্তব্য দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: নগরের পোর্ট কানেকটিং সড়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আগ্রাবাদ এক্সেস সড়ক চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর নামে নামকরণের অনুমোদন দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

সোমবার (২০ মে) দুপুরে চসিক মিলনায়তনে আয়োজিত ৪৬তম সাধারণ সভায় এ অনুমোদন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, পোর্ট কানেকটিং সড়ক বন্দরের সঙ্গে সারা দেশকে যুক্ত করেছে। এ সড়ক বন্দরের অর্থনীতির মূল চালিকা শক্তি। চট্টগ্রাম বন্দর হলো দেশের অর্থনীতির প্রাণ। তাই সড়কটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নামকরণের উদ্যোগ নিয়েছে চসিক।

তিনি বলেন, চসিকের সাবেক সফল মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী আমাদের অভিভাবক ছিলেন। নগরে শিক্ষা, স্বাস্থ্য, পরিচ্ছন্নতা ও অবকাঠামোগত উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে তার অসামান্য অবদান রয়েছে। তিনি চট্টগ্রামের মাটি ও মানুষকে মনে প্রাণে ভালবাসতেন। তাই নগরের আগ্রাবাদ এক্সেস সড়কটি এবিএম মহিউদ্দিন চৌধুরীর নামেই নামকরণ করা হবে। প্রয়াত এ জননেতার স্মৃতি রক্ষায় কিছু করতে পারলে মেয়র হিসেবে নিজকে ধন্য মনে করবো।

চসিক সচিব আবু সাহেদ চৌধুরীর সঞ্চলনায় সভায় চসিক প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামশুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলমসহ নগরের বিভিন্ন সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় অলংকার মোড় শেখ রাসেল এবং লালদীঘির ময়দানকে ৬ দফা চত্বর হিসেবে নামকরণের সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, মে ২০, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম চট্টগ্রাম সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-20 21:24:55