ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news

বড়পীরের বংশধর আফিফ জিলানি চট্টগ্রাম পৌঁছেছেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২০ ৯:২২:২৩ পিএম
সৈয়দ শেখ আফিফ উদ্দিন আল-মনসুর আল-জিলানিকে স্বাগত জানান পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান

সৈয়দ শেখ আফিফ উদ্দিন আল-মনসুর আল-জিলানিকে স্বাগত জানান পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান

চট্টগ্রাম: বড়পীর হজরত আবদুল কাদের জিলানির (র.) ১৯তম বংশধর সৈয়দ শেখ আফিফ উদ্দিন আল মনসুর আল জিলানি চট্টগ্রামে পৌঁছেছেন।

সোমবার (২০ মে) ফ্লাইটে তিনি কুয়ালালামপুর থেকে ঢাকা পৌঁছেন। ঢাকা থেকে হেলিকপ্টার যোগে চট্টগ্রাম পৌঁছেন। এ সময় পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান তাকে স্বাগত জানান।

সৈয়দ শেখ আফিফ উদ্দিন আল-মনসুর আল-জিলানি ইরাকের বাগদাদ শহরে জিলানি পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ইসলামের কল্যাণ ও ধর্মপ্রচারে এ উপমহাদেশে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন। সুফি মোহাম্মদ মিজানুর রহমানের আমন্ত্রণে তিনি দু’দিনের সফরে বাংলাদেশে আসেন।

রাতে তিনি চট্টগ্রামের বিশিষ্ট আলেমদের সঙ্গে পিএইচপি হাউসে খতমে তারাবিতে অংশ নেন। এরপর তিনি কুরআন ও সুন্নাহর বিষয়ে মতবিনিময় করেন।

তিনি বলেন, অলি-বুজুর্গদের দরবারে সত্যিকারের তাসাউফের চর্চা হয়। মহানবী হজরত মুহম্মদ সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লামের আর্দশ মনে প্রাণে আমাদের অনুসরণ করতে হবে। তার নির্দেশিত পথ অনুশীলন করলে আমাদের ইহকাল ও পরকালে সফলতা আসবে এবং এ পথই তাসাউফের শিক্ষা দেয়।

সুফি মোহাম্মদ মিজানুর রহমান মতবিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। 

তিনি বলেন, মুসলমানদের জীবনে সবচেয়ে বড় জিনিস হলো মনে প্রাণে মোমেন হওয়া। একজন প্রকৃত মোমেন আল্লাহর কাছে সর্বাধিক প্রিয়।

পিএইচপি হাউসে খতমে তারাবিমাহফিলে উপস্থিত ছিলেন আনজুমান ট্রাস্টের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন, মোহাদ্দিস ও খতিব আল্লামা মঈনুদ্দিন আশরাফি, মাওলানা আবদুল মান্নান, মাওলানা আবুল বশর হাক্কানি, মাওলানা নুর মোহম্মদ আল কাদেরী, বিভিন্ন দরবারের প্রতিনিধি, মুতওল্লি ও বিভিন্ন মাদ্রাসার অধ্যক্ষরা।  

সৈয়দ শেখ আফিফ উদ্দিন আল জিলানির সফরসঙ্গী হিসেবে এসেছেন সিঙ্গাপুরের আনোয়ার শিবলী।

মঙ্গলবার (২১ মে) সন্ধ্যায় ঢাকায় একটি অনুষ্ঠান শেষে মালয়েশিয়ার উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করার কথা রয়েছে সৈয়দ শেখ আফিফ উদ্দিন আল মনসুর আল জিলানির।  

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মে ২০, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-20 21:22:23