ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news

সেমাই নিয়ে ফুলকলির ‘জালিয়াতি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২০ ৫:৩৪:৪১ পিএম
ফুলকলির জন্য সেমাই তৈরির কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

ফুলকলির জন্য সেমাই তৈরির কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

চট্টগ্রাম: আসন্ন ঈদ উপলক্ষে নিম্নমানের কারখানায় নোংরা পরিবেশে তৈরি সেমাই নিজেদের মোড়কে বাজারজাত করার চেষ্টা করছে ফুলকলি।

সোমবার (২০ মে) চাক্তাই খালের পাড়ে তাহের সেমাই ফ্যাক্টরী নামে একটি সেমাই তৈরির কারখানায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালালে ফুলকলির এমন জালিয়াতি ধরা পড়ে।

র‌্যাবের সহযোগিতায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান। পরে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির দায়ে ভ্রাম্যমাণ আদালত ওই সেমাই কারখানাকে ২ লাখ টাকা জরিমানা করেন।

নোংরা পরিবেশে নিম্নমানের সেমাই তৈরি করে ফুলকলির প্যাকেটজাতকরণ।

পটিয়ায় নিজস্ব কারখানা থাকা সত্ত্বেও গ্রাহকদের সঙ্গে ফুলকলির এমন প্রতারণা দেখে বিস্মিত হয়েছেন ম্যাজিস্ট্রেট, র‌্যাব ও বিএসটিআইয়ের কর্মকর্তারা।

র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার কাজী মোহাম্মদ তারেক আজিজ বাংলানিউজকে বলেন, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করছে এমন অভিযোগ পেয়ে চাক্তাই খালের পাড়ে তাহের সেমাই ফ্যাক্টরীতে অভিযান চালানো হয়। কিন্তু সেখানে গিয়ে দেখা যায়, তাহের সেমাই ফ্যাক্টরীতে তৈরি হচ্ছিল ফুলকলি ব্র্যান্ডের ‘ভার্মিচিলি সেমাই’। কারখানার মালিক জানিয়েছেন ফুলকলি এসব সেমাই তৈরির অর্ডার করেছে।

নোংরা পানি দিয়ে তৈরি হচ্ছিল ফুলকলির জন্য সেমাই

তিনি বলেন, চাক্তাইয়ে তাহের সেমাই ফ্যাক্টরীতে তৈরি হওয়া ও ফুলকলির প্যাকেটজাত করা এসব সেমাইয়ের প্যাকেটের উপর ঢাকার বিভিন্ন নামী ফ্যাক্টরীর নাম ব্যবহার করা হয়েছে। যেসব নাম ব্যবহার করা হয়েছে তার মধ্যে রয়েছে: ঢাকার কামরাঙ্গীরচর এলাকার ভাই ভাই ফুড প্রোডাক্টস ও ঢাকার আশুলিয়া আউকপাড়া এলাকার মাসুদ ফুড প্রোডাক্টস।

‘তাহের সেমাই ফ্যাক্টরীকে গত ২ মে ৫ হাজার কেজি সেমাই প্রস্তুত করতে অর্ডার করে ফুলকলি। ফুলকলির পক্ষে ডিজিএম (প্রশাসন) আলাউদ্দিন ভুঁইয়া ২ লাখ ৭৫ হাজার টাকায় ফুলকলি ব্র্যান্ডের ‘ভার্মিচিলি সেমাই’ তৈরির অর্ডার দেন।’ যোগ করেন কাজী মোহাম্মদ তারেক আজিজ।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান বাংলানিউজকে জানান, ভেজালবিরোধী নিয়মিত অভিযানের অংশ হিসেবে র‌্যাবের সহায়তায় চাক্তাই এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির দায়ে তাহের সেমাই ফ্যাক্টরীকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

বিএসটিআইয়ের ফিল্ড অফিসার ইকবাল আহমেদ বাংলানিউজকে বলেন, সেমাই নিয়ে ফুলকলির জালিয়াতি আমরা জানতে পেরেছি। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মে ২০, ২০১৯
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম ভ্রাম্যমাণ আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-20 17:34:41