ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

কাউন্টারে নিরাপত্তা জোরদার করছে রেলওয়ে

জমির উদ্দিন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৯ ৬:২৪:০০ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চট্টগ্রাম: সাধারণ যাত্রীদের টিকিট নিশ্চিত করতে এবার ভিআইপিদের জন্য সংরক্ষিত টিকিট সাময়িক বন্ধ রেখেছে রেলপথ মন্ত্রণালয়। এমন নির্দেশনার ফলে রেলস্টেশনে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা রেলওয়ে-সংশ্লিষ্টদের। তাই অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে রেলস্টেশনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে নিরাপত্তা জোরদার করা হবে বলে জানান রেল সচিব মো. মোফাজ্জল হোসেন।

সূত্র জানায়, রোজার ঈদ, কোরবানের ঈদসহ বিশেষ উপলক্ষে রেলের বাণিজ্যিক বিভাগ ভিআইপিদের জন্য টিকিটের চাহিদাপত্র তৈরি করে। ভিআইপিদের মধ্যে রয়েছে বিশেষ সাংস্কৃতিক সংগঠনের নেতা, রাজনৈতিক নেতা, স্থানীয় জনপ্রতিনিধি, এমপি, মন্ত্রী, ব্যবসায়ী, আইনজীবী, বাণিজ্যিক সংগঠন ও ক্লাব, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রেলওয়ের কর্মকর্তা-কর্মচারী এবং গণমাধ্যমকর্মী। তাদের জন্য নির্দিষ্ট কিছু টিকিট সংরক্ষণ করে রাখা হয়।

এ বছর শুধু প্রতিবন্ধী, এমপি, মন্ত্রী, বিচারপতি ও রেলওয়ে কর্মচারীদের টিকিট দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়। সাধারণ যাত্রীদের সর্বোচ্চ টিকিটপ্রাপ্তির স্বার্থে এ সিদ্ধান্ত নেয় রেলপথ মন্ত্রণালয়। কিন্তু মাঠপর্যায়ে ভিআইপি টিকিটের চাহিদা মেটাতে হয় রেলকর্মীদের। স্থানীয়ভাবে রাজনৈতিক কর্মী ও প্রভাবশালীদের টিকিটের আবদার রক্ষা করতে না পারলে রেলকর্মীদের মারধরসহ লাঞ্ছিত হওয়ার আশঙ্কা করছেন রেলকর্মীরা।

এ বিষয়ে রেল সচিব মো. মোফাজ্জল হোসেন বাংলানিউজকে বলেন, সাধারণ যাত্রীদের টিকিট নিশ্চিত করতে মূলত ভিআইপি টিকিট সাময়িক বন্ধ রাখা হয়েছে। রেলস্টেশনে রেলকর্মীদের নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করে নিরাপত্তা জোরদার করা হবে। মাঠ পর্যায়ে রেলকর্মীদের আতংকিত হওয়ার কোনো কারণ নেই।

২২ মে থেকে পাঁচ দিনব্যাপী ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করবে রেলওয়ে কর্তৃপক্ষ। এবার সাধারণ যাত্রীদের কাছে পাঁচটি স্টেশনের ৩৫টি কাউন্টার থেকে প্রতিদিন ৯ হাজার ৩২ টিকিটি বিক্রি করা হবে। এর সঙ্গে বিশেষ কোটায় আরও ১০ শতাংশ মিলে প্রতিদিন ১০ হাজার ৩৫টি টিকিট বিক্রি করা হবে।

এবার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে শুধু পশ্চিমাঞ্চলে চলাচলকারী ১৩টি আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি করা হবে। বনানী রেলস্টেশন থেকে নেত্রকোনাগামী দুটি ট্রেনের টিকিট বিক্রি করা হবে। বিমানবন্দর রেলস্টেশন থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী পাঁচটি আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট দেয়া হবে। তেজগাঁও রেলওয়ে স্টেশন থেকে দেওয়ানগঞ্জ ও ময়মনসিংহ রুটের চারটি ট্রেনের টিকিট বিক্রি করা হবে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মে ১৯, ২০১৯

জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম রেলপথ মন্ত্রণালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-19 18:24:00