ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বুদ্ধপূর্ণিমা ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, মে ১৮, ২০১৯
বুদ্ধপূর্ণিমা ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা বৌদ্ধ মন্দিরে নিরাপত্তারত পুলিশ সদস্যরা। ছবি: বাংলানিউজ।

চট্টগ্রাম: বুদ্ধপূর্ণিমা ঘিরে চট্টগ্রামের ১২৭টি বৌদ্ধ মন্দিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্থলা রক্ষা বাহিনী।

১৮ মে (শনিবার) উৎসাহ উদ্দীপনা মধ্য দিয়ে সারাদেশে বুদ্ধপূর্ণিমা উদযাপিত হবে।

বন্দরনগরী চট্টগ্রামে বৌদ্ধ পূর্ণিমা নির্বিঘ্ন করতে প্রতিটি বৌদ্ধমন্দির কেন্দ্রিক চার স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলার পরিকল্পনা করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার মাহবুবুর রহমান।

বাংলানিউজকে তিনি বলেন, শুক্রবার (১৭ মে) সকাল থেকে নগরজুড়ে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকা বিশেষ নজরদারিতে রাখা হবে।

পুলিশ কমিশনার বলেন, পুলিশের পাশাপাশি আনসার, র‌্যাব এবং সাদা পোশাকেও আইন-শৃঙ্খলা বাহিনীর লোকজন দায়িত্ব পালন করবেন।

এদিকে মহামতি বুদ্ধের ত্রিস্মৃতি বিজড়িত এ দিনটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনে বৌদ্ধ বিহারগুলোতে বুদ্ধপূজা, জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন, অষ্ট-পঞ্চশীল গ্রহণ, সংঘদান, অষ্টপরিষ্কারদান, হাসপাতালে রোগীদের খাদ্যদান, শান্তি শোভাযাত্রা, প্রদীপ প্রজ্জ্বলন, আলোকসজ্জ্বা, ধর্ম দেশনা শ্রবণ, দেশ এবং বিশ্বশান্তি কামনায় সমবেত প্রার্থনাসহ দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন রাখা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মে ১৭, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।