ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

এতিম ও হাফেজদের সঙ্গেই ইফতার করেন মনজুর আলম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৬ ৯:৩৭:৪৫ পিএম
 এতিম ও হাফেজদের সঙ্গেই ইফতার করেন সাবেক মেয়র মনজুর আলম

এতিম ও হাফেজদের সঙ্গেই ইফতার করেন সাবেক মেয়র মনজুর আলম

চট্টগ্রাম: সাবেক মেয়র ও মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এম মনজুর আলম রমজান মাসব্যাপী উত্তর কাট্টলীর নিজবাড়িতে প্রতিদিন এতিম ও হাফেজদের নিয়ে ইফতার করছেন মনজুর আলম। 

মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় এ ইফতার কার্যক্রম চলবে ২৮ রমজান পর্যন্ত।

রুটিন অনুযায়ী নগরের বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানার ছাত্রদের প্রতিদিন ইফতারের দাওয়াত দেন মনজুর আলম। আর নিজ পরিবারের সদস্যদের নিয়ে এতিম ও হাফেজদের সঙ্গে ইফতার করেন তিনি। ইফতারের পর বিদায়কালে উপহার দেওয়া হচ্ছে প্রত্যেক এতিম ও হাফেজকে ঈদের নতুন পাঞ্জাবি-পায়জামা, টুপি, নগদ টাকা ইত্যাদি।

রমজানের আগে নগরের ৪১টি ওয়ার্ড ও সীতাকুন্ডের ১০টি ওয়ার্ডে দুস্থ রোজাদারদের মধ্যে পৌঁছে দেওয়া হয়েছে সেহেরি ও ইফতার সামগ্রী। গত দুই দশক ধরে এ কার্যক্রম পরিচালনা করছেন সাবেক মেয়র মনজুর। শুধু তাই নয়, রমজান শুরু হওয়ার সঙ্গে সঙ্গে শুরু হয়েছে দুস্থদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণও। চট্টগ্রাম মহানগরসহ ঢাকা সিটির বিভিন্ন মোড়ে মোড়ে দুস্থদের জন্য আয়োজন করেছেন নিয়মিত ইফতারের।

এ প্রসঙ্গে মনজুর আলম বলেন, আমার ধ্যান-ধারণায় সবসময় থাকে মানবতা ও মানবসেবা। মানবতা ও সমাজসেবাই আমার একমাত্র ব্রত। অনেক বছর ধরে মানবসেবা ধর্মীয় অনুশাসন, সামাজিক ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্নভাবে সমাজ ও মানুষের জন্য কিছু করার চেষ্টা করছি। তাই মহান আল্লাহর সন্তুষ্টি ও এতিমদের কথা চিন্তা করে আমি প্রতিবছর রোজাদার, এতিম ও হাফেজদের সঙ্গে ইফতার করে থাকি।

নিজবাড়িতে নিয়মিত ইফতার আয়োজনে বিভিন্ন শ্রেণিপেশার মানুষও শরিক হন সাবেক মেয়রের এ ইফতার আয়োজনে।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, মে ১৬, ২০১৯
এআর/টিসি

 

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-16 21:37:45