ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

ভারতীয় ওষুধসহ চিকিৎসক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৬ ১২:১৭:৩৯ পিএম
আটক ডা. মো. বাবলু হোসেন

আটক ডা. মো. বাবলু হোসেন

চট্টগ্রাম: আমদানি নিষিদ্ধ ভারতীয় ওষুধসহ এক চিকিৎসককে আটক করেছে খুলশী থানা পুলিশ।

ওই চিকিৎসকের নাম মো. বাবলু হোসেন (৩০)। তিনি সিলেটের কোম্পানীগঞ্জ থানাধীন উত্তর রাজনগর এলাকার খোরশেদ আলমের পুত্র।

বুধবার (১৫ মে) সন্ধ্যায় তাকে আটক করা হলেও বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান খুলশী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রনব চৌধুরী।

ওসি প্রনব চৌধুরী বাংলানিউজকে বলেন, সিলেটের রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ থেকে ২০১৫ সালে এমবিবিএস পাস করেন ডা. মো. বাবলু হোসেন। পরবর্তীতে সিলেটের বিভিন্ন ক্লিনিকে চাকরিও করেছেন। একপর্যায়ে অবৈধ ওষুধের ব্যবসায় জড়িয়ে পড়েন।

ওসি জানান, বুধবার (১৫ মে) সন্ধ্যা ৬টার দিকে রিক্সা ভ্যানযোগে ৫ বস্তা ভারতীয় প্যারাসিটামল জাতীয় ওষুধ নিয়ে যাচ্ছিলেন ডা. বাবলু। টহল পুলিশের তল্লাশিকালে তিনি এসব ওষুধ আমদানির বৈধ কোনও কাগজপত্র দেখাতে পারেন নি।

পুলিশের জিজ্ঞাসাবাদে ডা. বাবলু জানিয়েছেন, তিনি সিলেটের তামাবিল সীমান্ত দিয়ে দীর্ঘদিন যাবৎ ভারতীয় ওষুধ এনে নগরের হাজারী গলির বিভিন্ন দোকানে সরবরাহ করে আসছেন এবং বর্তমানে খুলশীর জাকির হোসেন বাই লেইনে বাসা ভাড়া নিয়ে থাকছিলেন। জব্দকৃত ২ লক্ষ ৪০ হাজারটি ওষুধের দাম প্রায় ১০ লক্ষ আট হাজার টাকা।

ওই চিকিৎসকের সঙ্গে থাকা রাগিব-রাবেয়া মেডিকেল কলেজের ইন্টার্ন ডক্টরের একটি আইডি কার্ড পাওয়া গেছে। চোরাই পথে ভারতীয় ওষুধ এনে বিক্রয় চেষ্টার অপরাধে বিশেষ ক্ষমতা আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ওসি প্রনব চৌধুরী।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, মে ১৬, ২০১৯
এসকে/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-16 12:17:39