ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভেজাল খাদ্য উৎপাদনকারীদের আইনি সহায়তা না দেয়ার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩১ ঘণ্টা, মে ১৬, ২০১৯
ভেজাল খাদ্য উৎপাদনকারীদের আইনি সহায়তা না দেয়ার আহ্বান বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ভেজাল খাদ্য উৎপাদনকারী, মাদক বিক্রেতা, ধর্ষণকারী ও জঙ্গি সম্পৃক্ততাকারীদের আইনি সহায়তা না দেওয়ার আহ্বান জানিয়েছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

বুধবার (১৫ মে) দুপুর দুইটায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সুজন বলেন, বর্তমানে খাদ্যে ভেজালের পরিমাণ উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে।

মাত্রাতিরিক্ত হারে ভেজালের ফলে শিশু থেকে শুরু করে সবাই বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। অল্প বয়সেই মানুষ কিডনী, লিভার এবং ক্যান্সারের মতো জটিল রোগে আক্রান্ত হচ্ছে।
ডাক্তার ও হাসপাতালে একদিকে যেমন সময়ের অপচয় হচ্ছে অন্যদিকে বিপুল পরিমান অর্থ ব্যয় হচ্ছে। এতে সর্বস্বান্ত হচ্ছে জনসাধারণ।

তিনি বলেন, প্রতিনিয়ত ভেজাল খাদ্যদ্রব্য গ্রহণের ফলে প্রজন্মে পর প্রজন্ম রোগে শোকে কষ্ট পাচ্ছে। এছাড়া মাদকও বর্তমান সময়ে ক্যান্সারের মতো ভয়াবহ রূপ নিয়েছে। সমাজের বিত্তশালী ব্যক্তি থেকে শুরু করে নারী ও শিশু কিশোররাও মাদক ব্যবসার সঙ্গে জড়িত।

তিনি আরও বলেন, দেশজুড়ে প্রায় সাড়ে তিন লাখ মানুষ নানাভাবে মাদক ব্যবসার সঙ্গে জড়িত। বর্তমান দেশে মাদকাসক্তদের সংখ্যা কমপক্ষে প্রায় ৫০ লাখ। কিছুদিন আগেও যারা ফেনসিডিলে আসক্ত ছিল তাদের অধিকাংশই এখন ইয়াবা আসক্ত। সম্প্রতি ইয়াবা আমাদের দেশের তরুন যুব সমাজকে গ্রাস করেছে। প্রতিদিন যেমন ইয়াবা ধরা হচ্ছে তেমনি প্রতিদিন হাজার হাজার পিস ইয়াবা তরুনরা গ্রহণ করছে। বর্তমানে আইন শৃংখলা বাহিনী মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে।

উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জেলা পিপি এডভোকেট সিরাজুল ইসলাম, আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এ এস এম বদরুল আনোয়ার, সাধারণ সম্পাদক আইয়ুব খান, মো. ইলিয়াছ, মো. কামাল মেম্বার, আব্দুর রহমান মিয়া, ইসহাক চৌধুরী, হোসেন কোম্পানি, সাইদুর রহমান চৌধুরী, নিজাম উদ্দিন, এজাহারুল হক, মোসাদ্দেক হোসেন বাহাদুর, নাছির উদ্দিন, মো. শাহজাহান, জাহেদ আহমদ চৌধুরী, জাহাঙ্গীর আলম, স্বরূপ দত্ত রাজু, রকিবুল আলম সাজ্জী, মো. ওয়াসিম, মোজাম্মেল হক সুমন, শিশির কান্তি বল, শেখ সরওয়ার্দী এলিন, মনিরুল হক মুন্না, হাসান মুরাদ, আব্দুল মাবুদ আসিফ, সাফায়েত হৃদয়, জোবায়েদুল ইসলাম ফাহিম, রিয়েল দত্ত প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, মে ১৫, ২০১৯

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।