ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জামান’স হোটেলকে দেড় লাখ টাকা জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, মে ১৫, ২০১৯
জামান’স হোটেলকে দেড় লাখ টাকা জরিমানা কমদামি করমচায় ক্ষতিকর রং মিশিয়ে চেরি ফল হিসেবে বিক্রি

চট্টগ্রাম: নগরের আগ্রাবাদ বাদামতলী মো‌ড়ে হংকং সিঙ্গাপুর মা‌র্কে‌টের বিপরীত দিকের জামান'স হো‌টেল অ্যান্ড বিরিয়ানি হাউস‌কে ১ লাখ ৫০ হাজার টাকা জ‌রিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

খাদ্যদ্রব্য সংরক্ষ‌ণে ছাপানো নিউজপ্রিন্ট ব্যবহার, কি‌চে‌নে খোলা ডাস্ট‌বিন রাখা, নকল চে‌রি ব্যবহার, অননুমোদিত ফ্লেভার ব্যবহার, ফ্রি‌জে কাঁচা মাং‌সের সঙ্গে রান্না করা ও ম্যা‌রি‌নেট করা এবং বা‌সি খাবার সংরক্ষণ করায় এ জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৪ মে) এপিবিএন-৯ এর সহযোগিতায় তদারকিমূলক এ অভিযান চালানো হয়।

অভিযানকালে পতেঙ্গা ও ডবলমুরিং থানা এলাকার ৯টি প্রতিষ্ঠানে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অভিযান চালানো হয়। এর মধ্যে ৪ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় ১ লাখ ৮৩ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

অ‌ভিযানকা‌লে বা‌সি খাবার, ব্যবহৃত ‌তেল, নকল চে‌রি (রং দেওয়া করমচা), ছাপানো নিউজপ্রিন্টে খাবার রাখা, অননু‌মো‌দিত ফ্লেভার, মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন প্রসাধ‌নী ধ্বংস করা হয়।

অ‌ধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ প‌রিচালক প্রিয়াংকা দত্ত, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযানে নেতৃত্ব দেন।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, নোংরা পরিবেশে ইফতার তৈরি করায়  স্টিলমিল এলাকার আর রহমান হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে  ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন পণ্য ব্যবহার করায় স্টাইল আইকন বিউটি পার্লারকে ৩ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।  

অস্বাস্থ্যকর উপায়ে ইফতারি তৈরি, কাঁচা মাং‌সের সঙ্গে অন্যান্য খাবার সংরক্ষণ ও পোড়া‌তেল ব্যবহার করায় মোগলটুলী লে‌নের খাবার মেলা হো‌টেল অ্যান্ড বিরিয়ানি হাউস‌কে ২৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে পোড়া‌তেল ধ্বংস করা হয়।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মে ১৪, ২০১৮
এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।