ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাহাজের ক্রেন ভেঙে পড়লো চট্টগ্রাম বন্দরে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৬ ঘণ্টা, মে ১৪, ২০১৯
জাহাজের ক্রেন ভেঙে পড়লো চট্টগ্রাম বন্দরে জাহাজের ক্রেন ভেঙে পড়লো চট্টগ্রাম বন্দরে

চট্টগ্রাম: রফতানি পণ্যভর্তি কনটেইনার তোলার সময় একটি জাহাজের ক্রেন ভেঙে পড়েছে দুইটি কনটেইনারবাহী লরির ওপর। এ ঘটনায় লরির চালকেরা আহত হলেও বড় ধরনের বিপদ থেকে রক্ষা পেয়েছেন। তবে কনটেইনার ও লরির ক্ষতি হয়েছে।

বন্দর সূত্রে জানা গেছে, সোমবার (১৩ মে) দুপুরে বার্থ অপারেটর এভারেস্ট এন্টারপ্রাইজের জিসিবি-৭ জেটিতে ‘কোটা আরিফ’ নামের একটি জাহাজে রফতানি পণ্যভর্তি কনটেইনার লোড করার সময় জাহাজের দুইটি নিজস্ব ক্রেনের একটি ভেঙে পড়ে। এ সময় রফতানি পণ্যভর্তি কনটেইনার নিয়ে অপেক্ষমাণ দুইটি লরির ওপর ক্রেনের বড় একটি অংশ পড়লে চালক আহত হন।

ক্ষতিগ্রস্ত হয় কনটেইনার দুইটিও।

বন্দরের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে জানান, দুর্ঘটনার পরপরই আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

বন্দরের প্রকৌশল, মেরিন, পরিবহন, নিরাপত্তাসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের দ্রুত হস্তক্ষেপে ভাঙা ক্রেনটি অপসারণ করা হয়।

তিনি জানান, আমদানি পণ্যভর্তি ৫০১ টিইইউ’স কনটেইনার নিয়ে জাহাজটি ভিড়েছিল জেটিতে। এরপর সব কনটেইনার আনলোড করার পর রফতানি পণ্যভর্তি কনটেইনার তোলার একপর্যায়ে দুর্ঘটনা ঘটে। ৮ শতাধিক রফতানি পণ্যভর্তি কনটেইনার নিয়ে জাহাজটি বন্দর ছেড়ে যাওয়ার কথা থাকলেও একটি ক্রেন নষ্ট হওয়ায় লক্ষ্যমাত্রার অর্ধেক কনটেইনার নিয়ে জাহাজটি বন্দর ছাড়বে।         

সোমবার বন্দরের এনসিটিতে ৪টি, সিসিটিতে ৩টি ও জিসিবিতে ৪টি মিলে ১১টি জাহাজে কনটেইনার লোড আনলোডের কাজ চলে।

বাংলাদেশ সময়: ২৩১২ ঘণ্টা, মে ১৩, ২০১৮
এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad