ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রশাসনের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে চবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৩ ঘণ্টা, মে ১৪, ২০১৯
প্রশাসনের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে চবিতে মানববন্ধন ....

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইফতেখার উদ্দিন চৌধুরী, প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরীসহ প্রশাসনের দায়িত্বপালনকারীদের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ এনে মানববন্ধন ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের একাংশ।

সোমবার (১৩ মে) দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি দাবি জানান আন্দোলনকারী।

সমাবেশে বক্তরা বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গত চার বছরে অভূতপূর্ব উন্নয়ন ও সাম্প্রদায়িক অপশক্তির প্রভাবমুক্ত হয়েছে। এ চার বছরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি নির্মাণ, জয় বাংলা ভাস্কর্য, বঙ্গবন্ধু উদ্যান, শেখ রাসেল পার্ক, শেখ কামাল জিমনেসিয়াম, শেখ সুলতানা কামাল খুকি পার্ক, শেখ জামাল পার্ক, বঙ্গবন্ধু কর্ণার, বঙ্গবন্ধু চেয়ার স্থাপনসহ জাতির জনকের পরিবারের স্মৃতিকে অমর করে রাখতে একের পর এক উদ্যোগ নেওয়া হয়েছে।

কিন্তু বিশ্ববিদ্যালয়ে ঘাপটি মেরে থাকা একটি চক্র বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষক ও কর্মকর্তাদের বিরুদ্ধে অশালীন ও কুরুচিপূর্ণ মিথ্যাচার করে তাদের মর্যাদাহানিকর কর্মকান্ড চালাচ্ছে।

চবি কর্মচারী সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে এবং বিজ্ঞান অনুষদের উচ্চমান সহকারি সুমন মামুনের পরিচালনায় এতে বক্তব্য দনে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কেএম নুর আহমদ, নাট্যকলা বিভাগের সভাপতি শামীম হাসান, পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আসাদুল হক, ইতিহাস বিভাগের শিক্ষক রন্টু দাশ, দেবাশীষ প্রামাণিক, ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক জিমি সারোয়ার, অ্যাকাউন্টিং বিভাগের শিক্ষক তৌহিদুল ইসলাম, প্রধান হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) মো. ফরিদুল আলম চৌধুরী, অফিসার সমিতির সভাপতি একেএম মাহফুজুল হক, সাধারণ সম্পাদক শাহ আলম, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিবুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়:২২৩০ ঘণ্টা, মে ১৩, ২০১৯
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।