ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে মতবিনিময় সভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, মে ১৩, ২০১৯
বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে মতবিনিময় সভা মতবিনিময় সভায় বক্তব্য দেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান

চট্টগ্রাম: দামপাড়া পুলিশ লাইন্সে সিএমপি’র সম্মেলন কক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমানের সভাপতিত্বে আসন্ন বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাসহ সার্বিক ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১২ মে) দুপুর ২ টায় আয়োজিত সভায় চট্টগ্রাম মহানগর এলাকায় বৌদ্ধ পূর্ণিমা সুষ্ঠু, শান্তিপূর্ণভাবে সম্পাদনের লক্ষে আলোচনা করা হয়। পুলিশ কমিশনারের পক্ষ থেকে বৌদ্ধ পূর্ণিমা উদযাপনকালে আইনশৃঙ্খলা রক্ষায় সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান দেয়া হয়।

সভায় বৌদ্ধ ধর্মাবলম্বী নেতৃবৃন্দ কর্তৃক নিজস্ব স্বেচ্ছাসেবক টিম গঠন এবং তাদের পরিচিতির জন্য নির্ধারিত পোষাক/আইডি কার্ড/আর্ম-ব্যান্ড পরিধানের জন্য আহ্বান জানানো হয়। এছাড়া মহিলা ও পুরুষদের জন্য আলাদা প্রবেশ ও বহির্গমন পথের ব্যবস্থা করা এবং নিরাপত্তার স্বার্থে অনুষ্ঠানস্থলে সিসি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়।

উৎসবে মাদক, ছিনতাই এবং ইভটিজিং প্রতিরোধে পুলিশী অভিযান কার্যক্রম জোরদার, পুলিশের টহল বৃদ্ধি, সাদা পোশাকে গোয়েন্দা নজরদারী এবং ঊর্ধ্বতন অফিসার কর্তৃক নিয়মিত পরিদর্শনের মাধ্যমে নিরাপত্তা প্রদানে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পুলিশ কমিশনার সকলকে আশ্বস্ত করেন।

সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, উপ-পুলিশ কমিশনার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, অফিসার ইনচার্জ, র‌্যাব, এপিবিএন, এনএসআই, ডিজিএফআই, ফায়ার সার্ভিস, আনসার ও ভিডিপি, জেলা প্রশাসন, সিভিল সার্জন সহ বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধি, বাংলাদেশ বৌদ্ধ সমিতির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আদর্শ কুমার বড়ুয়া, বৌদ্ধ পূর্ণিমা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার বড়ুয়া, বাংলাদেশ বুড্ডিস্ট ফাউন্ডেশনের সভাপতি সিদ্ধার্থ বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদের সাধারণ সম্পাদক সজীব বড়ুয়া ডায়মন্ড, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সাধারণ সম্পাদক অঞ্চল কুমার তালুকদার সহ বৌদ্ধ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, মে ১৩, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।