ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিল্পকলায় কবিগুরুকে স্মরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, মে ৯, ২০১৯
শিল্পকলায় কবিগুরুকে স্মরণ কবিগুরুর জন্মবার্ষিকীতে দলীয় নৃত্য পরিবেশন।

চট্টগ্রাম: বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে শিল্পকলা একাডেমি মিলনায়তনে সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বুধবার (৮ মে) সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমি, চট্টগ্রামের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), মোহাম্মদ কামাল হোসেন। মুখ্য আলোচক ছিলেন চারুকলা কলেজের সাবেক অধ্যক্ষ রীতা দত্ত।

শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি জাহাঙ্গীর কবিরের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, কার্যকরী কমিটির নির্বাহী সদস্য জেসমিন সুলতানা পারু, বাপ্পা চৌধুরী।

স্বাগত বক্তব্য দেন জেলা কালচারাল অফিসার মো. মোসলেম উদ্দিন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন আবৃত্তিশিল্পী কঙ্কন দাশ ও শ্রাবনী দাশগুপ্তা।

একক সঙ্গীত পরিবেশন করেন মো. মোস্তফা কামাল, শ্রেয়সী রায়, লাকী দাশ ও ঐশী দেওয়ানজী। ফারুক তাহের ও শ্রাবনী দাশগুপ্তার নির্দেশনায় বৃন্দ আবৃত্তি পরিবেশন করে শিল্পকলা একাডেমির ছোট ও বড়দের আবৃত্তি বিভাগ।

সমবেত সঙ্গীত পরিবেশন করেন শিল্পকলা একাডেমি সঙ্গীতদল। সঙ্গীত পরিচালনায় ছিলেন মো. মোস্তফা কামাল ও আবদুর রহিম। শেষে প্রমা অবন্তীর নির্দেশনায় দলীয় নৃত্য পরিবেশন করে শিল্পকলা একাডেমি নৃত্যদল।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, মে ০৯, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।