ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৫ মিনিটে কলার দাম কমলো ৮০ টাকা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, মে ৯, ২০১৯
৫ মিনিটে কলার দাম কমলো ৮০ টাকা! দেশি কলা। ফাইল ছবি

চট্টগ্রাম: নগরের কাজীর দেউড়ি বাজারে ফল বিক্রেতা আনোয়ার হোসেন ডজন প্রতি দেশি কলা বিক্রি করছিলেন ২০০ টাকায়। তবে ফলের বাজারে ম্যাজিস্ট্রেটের অভিযান শুরু হলে মাত্র ৫ মিনিটে ডজন প্রতি ৮০ টাকা কমে ১২০ টাকায় কলা বিক্রি করেন তিনি।

বুধবার (০৮ মে) দুপুরে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম।

অভিযানে নেতৃত্ব দেন মো. তৌহিদুল ইসলাম

ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, অসাধু ব্যবসায়ীদের ধরতে কাজীর দেউড়ি বাজারে প্রথমে ক্রেতা সেজে বাজার দর যাচাই করেন বাজার মনিটরিং টিমের সদস্যরা।

তাদের তথ্যের ভিত্তিতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় ডজন প্রতি ১২০ টাকার কলা ২০০ টাকা বিক্রি করায় বিক্রেতা আনোয়ার হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলে, অভিযানে মাল্টা, খেজুরসহ বিভিন্ন ফলের দাম বেশি রাখা এবং মূল্য তালিকা না টাঙানোয় আরও ২ ফল বিক্রেতাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও অতিরিক্ত দামে গরুর মাংস বিক্রি করায় মাংস বিক্রেতাকে ৫ হাজার,  মুরগির দোকানে মূল্য তালিকা না টাঙানো এবং বেশি দামে শসা-কাঁচা মরিচ বিক্রির দায়ে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয় তিন বিক্রেতাকে।

রমজানে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে নগরের বিভিন্ন বাজারে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, মে ০৮, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।